দিরাই ছাত্রকল্যাণ পরিষদের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার।।

সিলেটস্থ দিরাই ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত মেধা বৃত্তি পরীক্ষা ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

সিলেটে থাকা দিরাইয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সেচ্ছাসেবী সংগঠনটির পক্ষ থেকে প্রতিবছরের ন্যায় এবারও সুনামগঞ্জের দিরাই উপজেলার ৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পৃথকভাবে মেধা বৃত্তি ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তারই ধারাবাহিকতায় বুধবার ( ১৪ আগষ্ট) দিরাই উপজেলার জগদল ইউনিয়নের মাধ্যমে এবারের মেধা বৃত্তি পরীক্ষার কার্যক্রম শুরু করে ছাত্রকল্যাণ।

ইউনিয়নের সবগুলো স্কুল-মাদ্রাসা থেকে আসা শিক্ষার্থীদের এই ব্যতিক্রমী পরিক্ষাটি জগদল আল-ফারুক উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।
পঞ্চম -অষ্টম -ও দশম শ্রেনীর শিক্ষার্থীদের এই মেধা বৃত্তি পরিক্ষায় প্রায় দু’শয়ের অধিক শিক্ষার্থী অংশ নেয়।

২ ঘন্টা ৩০ মিনিটের লিখিত পরীক্ষা শেষে বিদ্যালয়ের খোলা মাঠে শিক্ষার্থীদের পৃথকভাবে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পরবর্তীতে কুইজ বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে দেলোয়ার হোসেন মিশুর পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের উপ প্রচার সম্পাদক হুমায়ুন রশীদ লাভলু,জগদল সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি আবু সেলিম,জগদল ইউপি যুবলীগের সহ সভাপতি খালেদ হাসান,দিরাই ছাত্রকল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা সঞ্জয় চৌধুরী।

 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুব্রত হাজরা,জাবেদ আহমেদ,সাদ্দাম আহমেদ,আলাউর রহমান রনি,আহমেদুল হক সুবাস,ইমরুল হাসান সজল,এনামুল হক,আল আমিন,সাঞ্জব আলী,শাহাব উদ্দিন,শাহজাহান মিয়া,মামুনুর রশীদ,সজীব ভৌমিক,জয়ন্ত সামন্ত,গোলাম রব্বানী,হাসান আহমেদ,ফজলে রাব্বি,আশরাফ আহমেদ,ইমরান আহমেদ,বাবুল মিয়া,ইমন আহমেদ,তাহমিদ নূর,মাহমুদ রানা প্রমুখ।

উল্লেখ্য সিলেটে থাকা ভাটির সাধারণ শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত অরাজনৈতিক এই সংগঠনটি বিভিন্ন সমাজ সেবামূলক কাজের পাশাপাশি দিরাইয়ে প্রতিবছরই এরকম মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করে থাকে। কালনী পাড়ের এই সংগঠনটির ২০১৮ সালের মেধাবৃত্তি পরীক্ষায় প্রায় ২৩ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। বেসরকারী উদ্যোগে যেটাকে ভাটি অঞ্চলের সর্ববৃহৎ একটি শিক্ষামূলক কার্যক্রম হিসেবে বিবেচনা করা হয়।