দিরাইয়ে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

বিশেষ প্রতিনিধিঃ

দিরাই উপজেলা উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালি,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০ উপজেলা প্রশাসন প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা গনমিলনায়তন হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা তাপস রায়’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মোশাররফ মিয়া,উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার,দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভপতি সোহেল আহমদ,সাধারণ সম্পাদক প্রদীপ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফর রহমান এওর মিয়া, সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদার,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান,উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিনহা, দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর।

 

বক্তব্য রাখেন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত রচনা ও চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

 

এছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অপরদিকে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, বিভিন্ন সামাজিক সংগঠন শোক দিবস উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি পালন করে।