দক্ষিন সুনামগঞ্জে জহিরুল হত্যা চেষ্টার পরিকল্পনাকারী আশ্রব আলী গ্রেপ্তার

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি।।  সুনামগঞ্জ জেলার  দক্ষিন সুনামগঞ্জ উপজেলার পশ্চিমবীরগাও ইউনিয়নের জয়সিদ্দি গ্রামের মেধাবী শিক্ষার্থী জহিরুল হত্যা চেস্টার মুল পরিকল্পনাকারী আশ্রব আলীকে শুক্রবার বিকালে শান্তিগঞ্জ বাজার থেকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

 

মামলার সূত্রে জানাযায়  পূর্ব শত্রুতার জেরে উপজেলার পশ্চিমবীরগাও ইউনিয়নের জয়সিদ্দি গ্রামের সুরুজ মিয়ার পুত্র ও সুনামগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী জহিরুলকে গত ৯ আগষ্ট শুক্রবার বিকালে জয়সিদ্দি বসিয়াখাওরী মাদ্রাসার পিছনের খালি স্থানে একই গ্রামের আলী আকবর, এহিয়া, আবুল কাশেম নৌকায় করে সুকৌশলে ঘটনাস্থলে নিয়ে যায় এবং পরিকল্পনাকারী আশ্রব আলীর নির্দেশনায় আলী আকবর, এহিয়া ও আবুল কাশেম ও আব্দুল কবির  দাড়ালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যার চেষ্টা করে এবং জহিরুলের শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

 

জহিরুলের আর্তচিৎকারে আশপাশের মানুষ দৌড়ে আসতে দেখে আসামীরা ইঞ্জিন নৌকাযোগে পালিয়ে যেতে সক্ষম হয়।গুরুতর আহতবস্থায় স্থানীয়দের সহায়তায় জহিরুলকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি  করানো হয় । বর্তমানে জহিরুল সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্চা লড়ছে।

 

এ ব্যাপারে জহিরুল হক বাদী হয়ে দক্ষিন সুনামগঞ্জ থানায় ৯জনকে আসামী করে দ:বি: ১৪৩/৩২৩/ ৩২৬/৩০৭/ ৫০৬/১১৪ পেনাল কোডে মামলা দায়ের করেন। যার মামলা নং ০৯, তারিখ: ১৬/৮/১৯ইং।

 

গ্রেফতারকৃত আশ্রব আলী মামলার পরিকল্পনাকারী ও ৯নং আসামী। সে উপজেলার জয়সিদ্দি গ্রামের মৃত আছদ্দর আলীর পুত্র।স্থানীয় একাধিক সুত্র জানায়, গ্রেফতারকৃত আশ্রব আলী গ্রামের মধ্যে বিভিন্ন ধরনের ফেতনা ফেছাদ লাগিয়ে ফায়দা হাছিল করার অভিযোগ অহরহ।

 

এ ব্যাপারে দক্ষিন সুনামগঞ্জ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, জহিরুল হত্যা চেষ্টা মামলার এজাহারভুক্ত আসামী আশ্রব আলীকে আটক করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।