আমার বাস্তব জীবনটা যেন একটা মিনি ডায়েরী…!!!

জীবনের প্রথম পথ চলা থেকে শুরু করে এখন অবধি পথ চলতে চলতে অনেকটা পথ পেরিয়ে এসেছি। জানি না এ পথের শেষ কোথায়, চলার সময় পথের বাঁকে বাঁকে থমকে দাঁড়িয়েছি অনেক সময়। আবার বাস্তবে অনেক কিছু দেখেছি, কখনও হাসি, কখনও কান্না, কখনও আবার মিথ্যার প্রবঞ্চনা বাস্তব জীবনের সাথে এগুলো খুব বেশি পরিচিত আমার। জীবনে বহুজনকে সরলামনে বিশ্বাস করেছি এখনও করি কিন্তু তারা সেই বিশ্বাসের সুযোগ নিয়ে বার বার আঘাত করেছে। তাই মানুষকে বিশ্বাস করতে খুব ভয় হয় এখন… তবুও…!!

জীবনে চলার পথে অনেক স্বপ্ন দেখেছি কখনও বাস্তবতা আবার কখনও কল্পনাময়, অবশেষে সমীকরণের খাতায় যোগ-বিয়োগ শেষে করে স্বপ্নগুলো বাস্তবতার কাছে হার মেনে মলিন হয়ে হারিয়ে গেছি। তারপরও অবুঝ মন যেনো আবারও চায় সেই স্বপ্ন গুলোকে জাগ্রত করে পৃথিবীতে বাস্তব জীবনের সাথে যুদ্ধ করতে। কিন্তু অপর দিক থেকে সেই স্বপ্নের আলো গুলোকে দেখার জন্য জেগে ওঠে আবার …!!

মাঝে মাঝে মনে হয় পৃথিবীটা বড় বিষাদময় তারপরও চাওয়া-পাওয়া আর হারানোর মধ্যে দিয়ে প্রবাহিত হবে এই জীবন। পরিশেষে ছুটে চলা জীবনের রঙিন ডায়রীর শেষের পাতায় যেন লিখতে বড়ই ইচ্ছে হয় কিন্তু… ” পৃথিবীর মানুষ গুলো বড়ই নিষ্ঠুর, বড়ই নির্মম, বড়ই হৃদয়হীন আর বড়ই স্বার্থপর “…!! আমিতো এমন নয় তাইলে মানুষ কেন আমার সাথে এমন…. করে? স্বার্থপরতা এটাই কি পৃথিবীর নিয়ম?