বিশ্বনাথে -বাইপাস সড়ক – এখন মরণ ফাঁদ

মো. আবুল কাশেম, বিশ্বনাথ থেকে::  সিলেটের বিশ্বনাথ-বাইপাস সড়ক ভেঙ্গে   এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দিন দিন সড়কে ভাঙ্গার মাত্রা বৃদ্ধি পাওয়ায় যানবাহন চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে। প্রতিনিয়ত সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনের যন্ত্রাংশ ভেঙ্গে যানবাহন মাঝ পথে আটকে প্রতিবন্ধিকতার সৃষ্টি হচ্ছে। ফলে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। এসব অবস্থায় কর্তৃপক্ষ সড়ক সংস্কারে এগিয়ে আসছেনা। স্থানীয় এলাকাবাসি বারবার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেন না। সম্প্রতি বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুনু মিয়া বিশ্বনাথ-জগ্নাথপুর-বাইপাস সড়কে বেশ কয়েকটি বিশাল বিশাল গর্ত ইট দিয়ে ভরাট করে দিলে যানবাহন কিছুটা স্বস্থি নিয়ে চলাচল করে। কিন্তু ইদানিং অই সড়কে নতুন করে আরো বেশ কিছু জায়গায় বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। গর্তের কারণে যানবাহন চলাচল করতে পারছেনা টিকমত। এলাকাবাসি দ্রুত সড়ক সংস্কার করে মানুষের দুর্ভোগ লাগব করার জন্য সরকারের প্রতি জোরদাবী জানিয়েছেন।
স্থানীয় বাসিন্দা বসির আহমদ বলেন, সড়কে বড় বড় গর্ত থাকায় প্রায় সময় যানবাহন সড়কের মধ্যে নষ্ট হয়ে যায়। এতে অন্যান্য গাড়ি চলাচলে মারাত্বকভাবে অসুবিধা হয়। বিশেষ করে জগন্নাথপুরগামী মানুষ পড়েন বিপাকে। তিনি দ্রুত সড়ক সংস্কারের জন্য সরকারের প্রতি জোরদাবি জানান।
অটোরিসকা চালক নুর ইসলাম বলেন, সড়ক সংস্কার না হওয়ায় গাড়ি চলাচল করতে হচ্ছে ঝুঁকি নিয়ে। গাড়ির যন্ত্রাংশ অনেক সময় ভেঙ্গে গিয়ে মারাত্বভাবে সমস্যায় পড়তে হয় আমাদেরকে।
বিশ্বনাথ উপজেলা সহকারী প্রকৌশলী মনিরুজামান সাংবাদিকদের বলেন, আমরা সড়কের ইষ্টিমিট তৈরী করছি। ইষ্টিমিট তৈরী করে আমরা প্রেরণ করব। আশা করছি দ্রুত সড়কের টেন্ডার হবে বলে তিনি জানান।