জগন্নাথপুরে সংস্কারহীন সেই সড়ক থেকে ট্রাক উল্টে পড়লো খাদে

জগন্নাথপুর প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুরে সংস্কারহীন সড়ক থেকে একটি ট্রাক উল্টে খাদে পড়েছে। আজ বুধবার দুপুরে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের জগন্নাথপুর পৌরশহরের হামজা কমিউনিটি সেন্টারের নিকটবর্তী এলাকায় এ ঘটনাটি ঘটেছে। প্রায় দুই ঘন্টা পর ট্রাকটি অপসারণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, জগন্নাথপুর উপজেলা সদর থেকে ছেড়ে আসা একটি ট্রাক (যার নং সিলেট ট ৪৭৬৫) জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুর পৌরশহরের হামজা কমিউনিটি সেন্টারের নিকটবর্তী এলাকায় পৌছা মাত্র সড়কে সৃষ্ট ভাঙাচোরা, গর্তে পড়ে ট্রাকটি সড়ক থেকে উল্টে সড়কের পাশের খাদে পড়ে যায়। তবে ওই স্থানে অস্থায়ীভাবে সংস্কার কাজ চলছে বলে স্থানীয়রা জানান।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন প্রায় প্রতিদিনই সড়কের হামজা কমিউনিটি সেন্টারের সামনে একটি গর্তে মালবাহী ট্রাক কিংবা ভারী যানবাহন আটকে পড়ে যানজট সৃষ্টি করে। ফলে জনসাধারনকে চরম দুর্ভোগ পোহাতে হয়।
এলাকাবাসি জানান, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর উপজেলাবাসীর সরাসরি যোগাযোগের একমাত্র প্রধান অবলম্বন হচ্ছে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক। এ সড়ক দিয়ে বিভাগীয় শহর সিলেট ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রতিনিয়ত যাতায়াত করে আসছেন উপজেলাবাসি। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে সড়কে বেহালদশা বিরাজ করছে। সড়কজুড়ে ভাঙাচোরা, খানাখন্দ ও বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এসব গর্তে বৃষ্টির পানি জমে একাকার হয়ে যায়। এসব গর্তে প্রায় প্রতিদিনই ভারী যানবাহন আটকে পড়ে। কোন কোন দিন ৬ থেকে ৭ ঘন্টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকে। সর্বশেষ গত রোবাবার ও সোমবার উপজেলা সদরের জগন্নাথপুর বাজারের উদ্যেশ্যে সিলেটে থেকে ছেড়ে আসা মালবাহী দুইটি ট্রাক ওই সড়কের শহরের হামজা কমিউনিটি সেন্টারের সামনে গর্তে আটকে পড়ে। ফলে যানবাহন চলাচলে মারাত্মকভাবে ব্যাহত হয়। এজন্যে অসহনীয় দুর্ভোগ সহ্য করতে হচ্ছে এলাকার লোকজনকে।
স্থানীয় সরকার অধিদপ্তরের জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জানান, ভারি বৃষ্টিপাতের কারণে সড়কে গর্ত সৃষ্টি হয়ে যান চলাচলে বিঘিন্নত ঘটে। আমরা অস্থানীয়ভাবে সড়কে কাজ শুরু হয়েছে।