লাক্কাতুরায় পল্লী সমাজের উদ্যোগে স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন

সুরমা ভিউ।।  লাক্কাতুরা পল্লী সমাজের উদ্যোগে স্বল্পমূল্যে স্বাস্থ্য সেবা (চক্ষু, ডায়াবেটিস, প্রেসার) ও সামাজিক সচেতনতার উপর সার্ভিস ক্যাম্পেইন বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে সিলেটের লাক্কাতুরা চা বাগানে অনুষ্ঠিত হয়।

ব্র্যাক সিলেট জেলা ব্যবস্থাপক মুহাঃ কায়েম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আহ্বায়ক ও সুশাসনের জন্য নাগরিক- সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী। এসময় তিনি বলেন, বাংলাদেশে স্বাস্থ্য সেবায় সরকারি খাতের পাশাপাশি কাজ করছে বেসরকারি খাত, বিভিন্ন এনজিও ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান। সরকারি খাতে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নীতি প্রণয়ন, পরিকল্পনা এবং ব্যষ্টিক এবং সামষ্টিক পর্যায়ে সিদ্ধান্ত গ্রহনের ব্যাপারে শীর্ষ প্রতিষ্ঠান হিসেবে কাজ করে। স্বাস্থ্য, পুষ্টি ও প্রজনন স্বাস্থ্যসহ পরিবার পরিকল্পনার বর্তমান অবস্থা বিশেষ করে নারী, শিশু ও প্রবীণদের অর্থনৈতিক মুক্তি এবং শারীরিক, সামাজিক, মানসিক ও আত্মিক সুস্থতার ক্ষেত্রে টেকসই উৎকর্ষ সাধনই স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা খাত সেক্টরে কাজ করছে ব্র্যাক।
বশেষ অতিথি ছিলেন নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য ও সুশাসনের জন্য নাগরিক- সুজন সিলেটের সহ সম্পাদক রোটারিয়ান মিজানুর রহমান, নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য ও বাংলাদেশ হিউম্যানরাইটস্ জার্নালিস্ট কমিশনের কোষাধক্ষ্য সাংবাদিক ইউসুফ আলী, ক্যাম্পেইনে স্বাস্থ্য সেবা প্রদানকারী নিপা ভৌমিক, ব্র্যাক স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি, কর্মসুচি সংগঠক বিউটি রায়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তি আব্দুল মতিন, মোঃ সেলিম, চন্দু মিয়া, জিয়াউর রহমান, মোঃ এরশাদ আলী, নাসির মিয়া, পারভীন আক্তার, পল্লী সমাজ নেত্রী খোরশেদা বেগম, নাসিমা বেগম, মনোয়ারা, ফরিদা, সাজেদা, মাফিয়া, আছমা, কুলছুমা, আয়শা বেগম, তাছলিমা বেগম, জোসনা বেগম, জুলেখা, আমেনা, সাধারণ সদস্য ও এলাকার নারী পুরুষ।
উক্ত ক্যাম্পেইনে এলাকার শতাধিক নারী পুরুষ স্বাস্থ্য সেবা সহ প্রয়োজনীয় পরামর্শ গ্রহণ করেন। পূর্ণ বয়স্ক এই সেবায় চক্ষু, ডায়াবেটিক, প্রেসার, ওজন, উচ্চতা পরীক্ষা করা হয়।