বিমান ও পর্যটন সচিবের সাথে ট্যুরিজম ক্লাবের মতবিনিময়

সুরমা ভিউ।।  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো: মহিবুল হক বলেছেন, সিলেটের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক। সিলেটে একদল দক্ষ ট্যুর গাইড গঠনের লক্ষে শীঘ্রই প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। সরকারের এইসব পরিকল্পনা বাস্তবায়ন হলে আগামী দিনগুলোতে সিলেটের পর্যটনে ব্যাপক অগ্রগতি লক্ষ্য করা যাবে।

তিনি গত ২ দিন সিলেটের পর্যটন নিয়ে সরকারের নানা পরিকল্পনা বাস্তবায়নে সরেজমিনে সিলেট-সুনামগঞ্জের বিভিন্ন পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন শেষে আজ রোববার সিলেট পর্যটন মোটেলে সিলেট ট্যুর গাইড এসোসিয়েশন এবং সিলেট ট্যুরিজম ক্লাবের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতকালে উপরোক্ত কথাগুলো বলেন।
এ সময় উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবুল কালাম, পর্যটন কর্পোরেশন সিলেটের ব্যবস্থাপক কাজী ওয়াহিদুর রহমান, সিলেট ট্যুর গাইড এসোসিয়েশন ও ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন, সহ-সভাপতি ফয়জুল হাসান, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিয়া, সহ-সাধারণ সম্পাদক তুহিন আহমদ চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক বদরুল ইসলাম চৌধুরী প্রমুখ।
সচিব আরো জানান, পরবর্তী সফরে হবিগঞ্জ ও মৌলভীবাজার পর্যটন কেন্দ্রগুলো পরিদর্শন করে সিলেট বিভাগের ৪ টি জেলা নিয়ে সমন্বিত পর্যটন উন্নয়নে পরিকল্পনা গ্রহণ করা হবে। ইতিমধ্যে সিলেটের পরিদর্শনকৃত পর্যটন স্পটগুলো সমস্যা এবং সম্ভাবনা লিপিবদ্ধ করা হয়েছে। অচিরেই সেগুলো সমাধানের জন্য কাজ শুরু করা হবে। তিনি পর্যটন বিষয়ক সংগঠনগুলোকে একটি নীতিমালা মধ্যে নিয়ে আসার উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানান।