কন্ঠশিল্পী এন্ড্রু কিশোরের ক্যান্সার ধরা পড়েছে

সিঙ্গাপুরে চিকিৎসা করাতে গিয়ে বায়োপসির রিপোর্টে ধরা পড়ে সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের শরীরে ক্যান্সার। সিঙ্গাপুরে এন্ড্রু কিশোরের সফরসঙ্গী সংগীতশিল্পী জাহাঙ্গীর সাঈদ বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার(২১ সেপ্টেম্বর) তাঁর চিকিৎসা শুরু হয়েছে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে।

চলতি মাসের ৯ তারিখে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন এন্ড্রু কিশোর। এ সময় সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী এবং আরেকজন সংগীতশিল্পী জাহাঙ্গীর সাঈদ। তাঁর শরীরের কিছু নমুনা বায়োপসির জন্য পাঠানো হয় ল্যাবে। সে রিপোর্টের ভিত্তিতে চিকিৎসকেরা নিশ্চিত হয়েছেন এন্ড্রু কিশোর ক্যান্সারে ভুগছেন। এখন তাঁর চিকিৎসা শুরু হয়েছে।

১৯৫৫ সালের ৪ নভেম্বর এন্ড্রু কিশোর রাজশাহীতে জন্মগ্রহণ করেন। মা স্কুল শিক্ষিকা মিনু বাড়ৈ তাঁর প্রিয় শিল্পী কিশোর কুমারের নামের সঙ্গে মিল রেখে সন্তানের নাম রাখলেন। শখের বশে রাখলেও তিনি হয়তো ভাবেননি যে তাঁর এই সন্তানই হবে বাংলা চলচ্চিত্রের গানের ইতিহাসের জনপ্রিয় সংগীতশিল্পী। রাজশাহীতে কেটেছে তাঁর শৈশব ও কৈশোর। এন্ড্রু কিশোর প্রাথমিকভাবে সংগীত পাঠ শুরু করেন রাজশাহীর আবদুল আজিজ বাচ্চুর কাছে। একসময় গানের নেশায় রাজধানীতে ছুটে আসেন। মুক্তিযুদ্ধের পর তিনি রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, আধুনিক গান, লোকগান ও দেশাত্মবোধক গানে রেডিওর তালিকাভুক্ত শিল্পী হন।