চুয়াডাঙ্গায় কনের বাড়িতে এবার বরভাত

প্রচলিত নিয়ম ভেঙ্গে বিয়ে করে আলোচনায় চুয়াডাঙ্গার মেয়ে খাদিজা আক্তার খুঁশি ও মেহেরপুরের ছেলে তরিকুল ইসলাম। ব্যাতিক্রমী আয়োজনে বিয়ের পর এবার কনের বাড়িতে বরভাত আয়োজন করে আবারও রীতিমত দেশ জুড়ে আলোচনায় নতুন এ দম্পতি।

আমাদের দেশে সাধারণত বরযাত্রী নিয়ে কনের বাড়িতে যায় বিয়ে করতে। কিন্তু উল্টো চিত্র হয়েছে মেহেরপুরের গাংনীতে। সেখানে কনে প্রায় শতাধিক যাত্রী নিয়ে বিয়ে করেছে বরের বাড়িতে গিয়ে। গত শুক্রবার ব্যতিক্রমী এই বিয়ে নিয়ে রীতিমত আলোচনায় চুয়াডাঙ্গার মেয়ে খাদিজা আক্তার খুঁশি ও মেহেরপুর গাংনীর ছেলে তরিকুল ইসলাম।

শুধু ব্যতিক্রমী বিয়ে করেই থেমে থাকেনি নব এই দম্প্রতি। আজ রোববার আবারও ব্যতিক্রমী আয়োজনে করেছে বরভাত। প্রায় অর্ধশতাধিক লোকজন নিয়ে বর আসেন চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামে কনের বাড়িতে নিমন্ত্রণ খেতে। এমন খবর ছড়িয়ে পড়লে শতশত মানুষের ভিড় জমে কনের বাড়িতে।

যুগ যুগ ধরে চলে আসা বিয়ের প্রথা ভেঙ্গে ব্যতিক্রমী আয়োজনে বিয়ে প্রসঙ্গে কথা বলেন বর কনে দুই জনেই। কনে খাদিজা আক্তার খুঁশির মতে সমাজে নারী পুরুষের ব্যবধান কমাতে তাদের এই আয়োজন। এমন আয়োজনে পুরুষ শাসিত এ সমাজে নারীর সম অধিকার কিছুটা হলেও নিশ্চিত হবে এমনটি মত তার।

দেশে প্রথমবারের মত ব্যাতিক্রমী বিয়ের পর একই ভাবে বরভাত। এমন আয়োজনে দারুণভাবে খুশি বরও তরিকুল ইসলাম