লোকমান দোষী প্রমাণিত হলে শাস্তি পেতে হবে: পাপন

দুই পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া ও মাহবুব আনামের বিপক্ষে ওঠা অভিযোগ প্রমাণিত হলে বোর্ড তাদেরকে ছাড় দেবে না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

অবৈধ মদ রাখার অভিযোগে র‌্যাব-২ এর একটি দল গত বৃহস্পতিবার রাতে বিসিবি পরিচালক এবং একইসাথে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেনকে গ্রেপ্তার করে। বিভিন্ন ক্লাবে অবৈধ ক্যাসিনোর বিপক্ষে অভিযান শুরুর চারদিন পর লোকমানকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

লোকমান গ্রেপ্তার হওয়ার আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিসিবির আরেক পরিচালক মাহবুব আনামকে তার সম্পদের বিবরণী জমা দিতে নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুর্নীতির বিরুদ্ধে এমন কঠোর পদক্ষেপ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বিসিবি সভাপতি বলেছেন, প্রধানমন্ত্রীর ন্যায় বোর্ডও জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী।

শুক্রবার পাপন সাংবাদিকদের বলেন, ‘এখানে বিব্রত হওয়ার কিছু নেই। দুর্নীতির সঙ্গে কেউ যুক্ত থাকলে তাকে শাস্তি পেতে হবে। এর সাথে দ্বিমত পোষণ করার কিছু নেই। প্রধানমন্ত্রীর নেয়া পদক্ষেপ আমাদের সমাজের জন্যই মঙ্গলজনক। কেবল তিনিই এ ধরনের কঠোর পদক্ষেপ গ্রহণ করতে পারেন এবং এটা অন্য কারো (কঠোর পদক্ষেপ) পক্ষে সম্ভব নয়।’

‘এ দুই পরিচালকের বিষয়টি এখন তদন্তাধীন। আমাদের পক্ষ থেকে এখনই কিছু বলা কঠিন। যেকোনো ব্যক্তির কাছেই সম্পদ বিবরণী চাইতে পারে দুদক। লোকমানের বিপক্ষে অবৈধ জুয়া খেলার জন্য ক্লাব ভাড়া দেয়ার অভিযোগ উঠেছে। ক্যাসিনোর সঙ্গে তার কোনো সম্পর্ক থাকলে তাকে শাস্তি পেতে হবে। তবে বোর্ড এই মুহূর্তে কোনো ব্যবস্থা নিতে পারে না। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হলে বোর্ড নিয়মানুযায়ী ব্যবস্থা নেবে। অপরাধে জড়িতে কোনো ব্যক্তিকেই বিসিবি কখনো প্রশ্রয় দেয় না।’

পাপন বলেন, ‘দেশ থেকে দুর্নীতির মূলোৎপাটনে জনগণের উচিৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন করা।’

তিনি আরো বরেন, ‘এর আগে যেমনটা বলেছিলাম লোকমান ও মাহবুব আনামের বিপক্ষে দুর্নীতির অভিযোগ এখনো প্রমাণিত হয়নি। তদন্ত চলছে। তাদের বিপক্ষে ওঠা অভিযোগ প্রমাণিত হলে বোর্ড মন্তব্য করবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তবে আমাদের প্রধানমন্ত্রী খুবই ভালো পদক্ষেপ নিয়েছেন এবং এ বিষয়ে দেশের জনগণের উচিত তাঁর পাশে দাঁড়ানো। বিসিবি সবসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মকাণ্ড সমর্থন করে।