ইমরান খানকে ধুয়ে দিলেন হরভজন সিং!

জাতিসংঘে ইমরান খানের বক্তৃতার সমালোচনায় মেতেছেন ভারতীয় ক্রিকেটাররা। সৌরভ গাঙ্গুলি থেকে শুরু করে মোহাম্মদ শামি, কেউ বাদ যাননি তালিকা থেকে। এবার তাতে যোগ হলো আরেক নাম। এবার ইমরান খানকে ধুয়ে দিয়েছেন হরভজন সিং।

গেল সপ্তাহে নিউ ইয়র্কে পাক প্রধানমন্ত্রীর বক্তব্যে বেজায় চটেছেন তিনি। সোশ্যাল মিডিয়া টুইটারেই ইমরানকে এক হাত নিয়েছেন ভাজ্জি।

গত আগস্টে এক বিতর্কিত সিদ্ধান্তে জম্মু-কাশ্মীর নিয়ে সংবিধান থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে ভারতীয় সরকার। জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাবও দেয় তারা।

এরই প্রতিবাদে সরব পাকিস্তান। জাতিংসংঘের পোডিয়ামে দাঁড়িয়ে ভারত-পাকিস্তানের সম্ভাব্য যুদ্ধের ইঙ্গিত দিয়েছেন ইমরান।

তিনি বলেন, যদি দুই প্রতিবেশী দেশের মধ্যে যুদ্ধ বাঁধে তা হলে যেকোনো কিছু হতে পারে। একটা দেশ অন্য দেশের থেকে সাতগুণ ছোট। সেক্ষেত্রে আমরা স্বাধীনতার জন্য লড়বো, নয় সমর্পণ করব। প্রয়োজনে পরমাণু অস্ত্রেরও ব্যবহার হতে পারে।’

পরিপ্রেক্ষিতে টুইটবার্তায় হরভজন বলেন, ‘জাতিসংঘের ভাষণে ইমরান খানের বক্তব্য ছিল সম্ভাব্য পরমাণু যুদ্ধের ইঙ্গিত। উনি রক্তস্নান ও শেষ পর্যন্ত লড়াই করার কথা বলেছেন। এরকম চললে দুই রাষ্ট্রের মধ্যে শুধু হিংসা বাড়বে। একজন ক্রীড়াবিদ হিসেবে উনার কাছ থেকে শান্তি প্রতিষ্ঠার প্রত্যাশা করব।