সিলেট কাকুয়ারপারে বসতবাড়ি অধিগ্রহণের প্রতিবাদে স্মারকলিপি প্রদান

আবু জাবের, স্টাফ রিপোর্টার।।

সিলেট শহরতলীর এয়ারপোর্ট এলাকাধীন কাকুয়ারপারে সিলেট–ভোলাগঞ্জ সড়কের টুল আদায়ে টুল বক্স তৈরির জন্য এলাকার একশ গজ ভিতরে ১২ ফুট জায়গা অধিগ্রহণ করেছে সিলেট সড়ক বিভাগ। এর প্রতিবাদে এলাকাবাসীর পক্ষ থেকে সিলেট জেলা প্রশাসক বরাবর স্নারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) এ স্নারকলিপি প্রদান করা হয়।

এব্যাপারে কাকুয়ারপার গ্রামের বাসিন্দা নজমুল আলম বলেন, আমাদের ছালিয়া ও বড়শালা মৌজার জেএল নং -৫৪,স্থিত -৩০৭১ নং দাগের দোকান ঘর ও ছালিয়া মৌজার জেএল নং ৫৩ স্থিত ১৭১৪, ১৭০৩, ১৭০৪, ১৬৯৫ ও ১৬৯৪ নং দাগের উপর বসত বাড়ি (ঘন বসতি) স্থাপন করে নির্বিবাদে ভোগ করে আসছে।

গত ১লা অক্টোবর জেলা প্রশাসক অধিনস্থ কর্মকর্তা স্বাক্ষরিত এল এ মামলা নং ১২/২০১৮-১৯ ইং ধারা -৪(১) নম্বর উপবিধি মোতাবেক আমাদেরকে নোটিশ জারি করা হয়েছে।

তিনি বলেন, সরকার কর্তৃক ভূমি অধিগ্রহণ করা হলে আমাদের বসবাসের অন্য কোন জায়গা থাকবে না। বর্নিত দাগ ও খতিয়ান সংলগ্ন পূর্ব দিকে সরকারের প্রচুর পরিমাণ জমি খালি আছে যা খুব সহজে অধিগ্রহণ করা সম্ভব।

এজন্য আমরা আজ কাকুরপারবাসী ডিসি বরাবর আবেদন করেছি। আমাদের মাথা গুজার সম্বল টুকু সরকার কেড়ে না নিয়ে পরিবার পরিজনসহ বাঁচার জন্য মানবিক দিক বিবেচনা করে সরকার কর্তৃপক্ষ অধিগ্রহণ হতে বিরত থাকার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, এলাকার মুরুব্বি আফরোজ মিয়া, দৈনিক মাতৃছায়ায় সিলেট ব্যুরো প্রধান সোহাগ আহমেদসহ শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।