বিশ্ব ডাক দিবস উপলক্ষে সিলেটে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

সুরমা ভিউ:- বিশ্ব ডাকদিবস উপলক্ষে সিলেট প্রধান ডাকঘর এর হল রুমে গতকাল ৯ অক্টোবর বুধবার সকালে র‌্যালি পরবর্তী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডেপুটি পোস্ট মাষ্টার জেনারেল মুহাম্মদ মোজাম্মেল হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজ থেকে ১৪৪ বছর আগে ১৮৭৪ সালে সুইজারল্যান্ডের বার্ণ শহরে আন্তর্জাতিক ডাক আদান প্রদানের সুবিধার কথা চিন্তা করে ২২ দেশের প্রতিনিধি একত্রিত হয়ে জেনারেল পোস্টাল ইউনিয়ন প্রতিষ্ঠা করেন। যা পরবর্তীতিতে ইউনিভার্সেল পোস্টাল ইউনিয়ন বা বিশ্ব ডাক সংস্থা নামে পরিচিতি লাভ করে। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৩ সালের ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ‘বিশ্ব ডাক সংস্থা’ এর সদস্যপদ লাভ করে। বিশ্ব ডাক সংস্থার সদস্য হিসেবে বাংলাদেশ আন্তর্জাতিক ক্ষেত্রে ডাক সার্ভিসের মান্নোয়নের কার্যকরি ভূমিকা পালন করে আসছে। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আন্তরিকতায় ডাক বিভাগ আধুনিকায়ন হয়েছে। ডাক বিভাগের সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দিতে ডাক বিভাগের কর্মচারীদের প্রতি আহবান জানান।

সিলেট প্রধান ডাকঘরের সহকারী পোস্ট মাষ্টার জেনারেল মুজিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধান ডাকঘরের বৈদেশিক ডাক বিভাগের এপিএমজি আফাজ উদ্দিন, ডাক জীবন বিমার এজিএম তৌহিদুর রহমান, পোস্ট অফিস কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুল বারী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খান পাঠান, পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সিলেট সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি রকিব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাদিক আহমদ প্রমুখ।
প্রধান ডাকঘরের পরিদর্শক রুনু চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে ২০১৯ সালে কর্ম দক্ষতা ও সেবার মানের উপর ভিত্তি করে ৯ জন কর্মচারীকে সম্মাননা ক্রেস্ট ও প্রাইজবন্ড প্রদান করেন অতিথিবৃন্দ।
এর আগে সকাল ১০টায় প্রধান ডাকঘরের সামন থেকে ডেপুটি পোস্ট মাষ্টার জেনারেল মুহাম্মদ মোজাম্মেল হক ও সহকারী পোস্ট মাষ্টার জেনারেল মুজিবুর রহমান এর যৌথ নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি সিলেট নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
উল্লেখ্য গতকাল ৯ অক্টোবর বুধবার ছিল বিশ্বডাক দিবস। বিশ্ব ডাক সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকীর এই মহান দিনটি প্রতি বছরের ন্যায় এবারও বিশ্বের ১৯২টি সদস্য দেশের ন্যায় গুরুত্বের সাথে সিলেটে দিবসটি পালিত হয়েছে। বিজ্ঞপ্তি