সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের বিক্ষোভ মিছিল

সুরমা ভিউ:-  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মেধাবী ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও খালেদা জিয়ার মুক্তি এবং শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ সন্ত্রাসবাদের প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা সিলেটের উদ্যোগে নগরীতে এক বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। ৯ অক্টোবর বুধবার বিকেলে বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিভাগীয় সহ- সভাপতি আহমেদ শাহীনের সভাপতিত্বে ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি এস এম জুয়েলের পরিচালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী সভায় বক্তব্য রাখেন, ছাত্রদল নেতা চৌধুরী সোবহান আজাদ, কাউছার হোসেন রকি, নাজমুল হাসান নিশা, রাহাতুল রিয়াদ, মনির আহমেদ, ওলিউর রহমান, ইমরান আহমেদ রাফি, কিশোর মাহমুদ, তানিন আহমদ, শাওন আহমদ, রানা ইকরাম, রুমান আহমদ, মাসুদ রানা, সাব্বির আহমদ, রনি, সোহাগ আহমদ, জুনেদ আহমদ, রাব্বি, সাজ্জাদ হোসেন, সুমন মিয়া, জালাল আহমেদ , তামিম আহমেদ , মঈন উদ্দিন , রাকিব, সারোয়ার হোসেন, তুহিন প্রমুখ।
বক্তারা বলেন, আজকে বুয়েটে শুধু আবরারকে হত্যা করা হয়নি। এর মাধ্যমে সারা দেশের কোন জায়গায় আমরা শিক্ষার্থীরা নিরাপদ নই। প্রশাসন অতিদ্রুত এই হত্যার বিচারের পাশাপাশি ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ইতোপূর্বে আবরারের মতো হত্যাকাণ্ডের সঠিক বিচার হয়নি। এ কারণে আবরার হত্যার সঙ্গে জড়িত সকলের এমন শাস্তি নিশ্চিত করতে হবে, যাতে করে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে। বক্তারা আরো বলেন, খালেদা জিয়া প্রতিহিংসার বিচারে আজ কারাবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন। তাকে সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে কারাগারে আটকিয়ে রেখে যে অমানবিক আচরণ করা হচ্ছে, সে জন্য এ অবৈধ শাসকগোষ্ঠীকে জনগণের কাছে জবাবদিহি করতেই হবে। জনগণ বেগম জিয়াকে কারামুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞ।