প্রতিবন্ধী অসুস্থ পিংকী সকলের সহযোগিতায় বাঁচতে চায়

 

সুরমা ভিউ:-  শারীরিক প্রতিবন্ধী অসুস্থ পিংকী (১৭) সমাজের দানশীল ব্যক্তিদের সাহায্য-সহযোগিতায় সুস্থ হয়ে বাঁচতে চায়। সে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধিন দাউদপুর ইউনিয়নের সিকন্দরপুর রাউতকান্দি গ্রামের দরিদ্র দিনমজুর আব্দুস শহিদ গেদাই মিয়ার বড় মেয়ে। জন্মের পর থেকে পিংকী শারীরিক প্রতিবন্ধী, সে একা একা হাঁটা চলা করতে পারে না। ৫/৬ মাস আগে বাড়িতে রান্নাঘরের চুলার আগুনে পিংকীর দু’পা থেকে উরু পর্যন্ত পুড়ে যায়। এখনো পর্যন্ত তার পোড়া দু’পায়ে ঘা শুকায়নি। পিংকী সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় হাসপাতালে নিয়ে প্লাস্টিক সার্জারীর পরামর্শ দিয়েছেন। চিকিৎসার মাধ্যমে পিংকীকে পুরোপুরি সুস্থ করতে প্রায় চার লক্ষ টাকা প্রয়োজন। এত টাকা জোগাড় করা তার দিনমজুর পিতার পক্ষে সম্ভব নয়। পরিবারের একমাত্র উপার্জনকারী গেদাই মিয়া প্রতিদিন যা আয়-রোজগার করেন তা দিয়ে কোন মতে সংসার চলাচ্ছেন। মেয়ের চিকিৎসার টাকা জোগাড় করা অসম্ভব।
বর্তমানে পিংকী অবস্থা খুবই খারাপ। ঔষধ ক্রয় করার টাকাও তার পিতা জোগাড় করতে পারছেন না। মেয়েকে সুস্থ করতে দেশ-বিদেশে অবস্থানরত সমাজের বিত্তবানদের সাহায্য সহযোগিতা কামনা করেছেন।
পিংকীর এর চিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তিগণ আর্থিক সাহায্য বিকাশ ঃ ০১৩০১ ৯৭০৬৩৪ নাম্বার, সঞ্চয়ী হিসাব নাম্বার ৩৬২৪১০১০৬৬৪৭৮, পূবালী ব্যাংক লিমিটেড, চৌধুরীবাজার শাখা, দক্ষিণ সুরমা, সিলেট পাঠাতে বিনীত অনুরোধ জানিয়েছেন তার পিতা আব্দুস শহিদ গেদাই মিয়া। বিজ্ঞপ্তি