র‍্যাবের অভিযান: কাউন্সিলর রাজীব আটক

ডিএনসিসি’র ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজীব আটক হলেন র‍্যাবের অভিযানে। কিছুদিন বিরতির পর আবার শুরু হলো র‍্যাবের অভিযান। শনিবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের বিপরীত পাশের ৮নং সড়কের ৪০৪ নং ওই বাসায় অভিযান পরিচালনা করা হচ্ছে বলে এর আগে জানিয়েছে র‌্যাব-১ এর একটি দল।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১ এর এএসপি (মিডিয়া) কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই বাসায় অভিযান পরিচালনার জন্য বাসাটি ঘিরে রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর থেকে রাজধানীতে ক্যাসিনোবিরোধী অভিযানের পর গডফাদারসহ ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়া, যুবলীগ নেতা জি কে শামীমসহ অনেকের বাসা ও কার্যালয়ে তল্লাসি করে বিপুল পরিমাণ নগদ টাকা, অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে।

এছাড়া বিভিন্ন ক্যাসিনোয় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০১ জনকে আর্থিক জরিমানাসহ বিভিন্ন মেয়োদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সূত্র জানায়, ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যেই বিভিন্ন এলাকার সিটি করপোরেশন এলাকার কাউন্সিলরদের বিরুদ্ধে অবৈধভাবে দখল, চাঁদাবাজি করে শত শত কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। কাউন্সিলরদের কেউ কেউ সরাসরি ক্যাসিনো কারবারের সঙ্গেও জড়িত ছিলেন। অভিযানের পরপরই অনেকেই পালিয়ে দেশে ছেড়ে গেছেন। মোহাম্মদপুরের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবও গত দুই সপ্তাহ ধরে আত্মগোপনে রয়েছেন।