ছাত্রদলের বিবাহিতদের অনশন ভাঙালেন মির্জা ফখরুল

নিউজ ডেস্ক।। পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিত হওয়ার কারণে পদ পাবেন না এই আশঙ্কায় অনশন শুরু করেছিলেন ছাত্রদলের বেশ কিছু পদ প্রত্যাশী। অবশেষে বিএনপি মহাসচিবের কাছ থেকে সুখবরের আশ্বাস পেয়ে অনশন ভাঙলেন ছাত্রদলের বিবাহিতরা।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে গিয়ে পানি করিয়ে ছাত্র নেতাদের অনশন ভাঙান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত কেন্দ্রীয় কমিটির স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান অনশন ভাঙার বিষয়ে বলেন, ‘বিএনপি মহাসচিব আমাদের আশ্বাস দিয়ে অনশন ভাঙিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হল শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুজাহিদুর রহমান এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক কামাল আহম্মেদকে পানি পানের মাধ্যমে আমাদের অনশন ভাঙান মহাসচিব।’

তিনি বলেন, ‘মহাসচিব আমাদের বলেছেন তোমরা অনশন ভাঙো। তোমাদের দাবি নিয়ে আমি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। আবারও কথা বলব। আমরা মহাসচিবের কথায় আশ্বস্ত হয়েছি।

গত বুধ এবং বৃহস্পতিবার দুইদিন বেলা সাড়ে এগারোটা থেকে রাত এগারোটা পর্যন্ত অনশন করেন ছাত্রদলের বিবাহিত পদপ্রত্যাশীরা। শুক্রবার বিকালে বিএনপির ভাইস চেয়ারম্যান ক্যান্সার আক্রান্ত সাদেক হোসেন খোকার জন্য দলের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ উপলক্ষে খোকার প্রতি সম্মান জানিয়ে ছাত্রদলের বিবাহিত নেতারা তাদের কর্মসূচি স্থগিত করেন। এর পরের দিন শনিবার সন্ধ্যা থেকে আবারও অনশনে বসেন তারা। সবশেষ তাদের অনশন ভাঙালেন বিএনপি মহাসচিব।

এদিকে অনশনকারীদের কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন বলেও জানা গেছে।