মিশিগান স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মিশিগান প্রতিনিধি।।  যুক্তরাষ্ট্রে মিশিগান স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতাকে স্বরণ করে আলোচনা সভা ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ নভেম্বর) সন্ধা ৭ ঘটিকায় মিশিগান স্টেট এলাকায় রেশমি রেষ্টুরেন্ট এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ চান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু আহমেদ মুসা পরিচালনা

বক্তব্য রাখেন মিশিগান স্টেট আওয়ামী লীগের
উপদেষ্টা নরুল আমিন মানিক, এজাজ আহমদ, সহ-সভাপতি আবুল হাসান সুলেমান,মাহবুব রাব্বি খান, সহ -সাধারণ সম্পাদক খালেদ হোসেন, সাংঘঠনিক সম্পাদক আমিনুল ইসলাম রুবেল, শিক্ষা বিষক সম্পাদক ইকবাল হোসেন খান, আইন বিষক সম্পাদক মো: আজিজুর রহমান,প্রবাসী কল্যাণ বিষক সম্পাদক ফারুক আহমদ, মানবাধিকার বিষক সম্পাদক সাব্বির আহমদ, সহ-প্রচার সম্পাদক জাফরী আহমদ, সদস্য আতিকুর রহমান,আজিজুর রহমান,মুহিব উদ্দিন জেমস, আবুল হাসনাত রফিক,মাহতাব উদ্দিন খান, জুনেদ আহমদ, স্বেচ্ছাসেবক লীগের নেতা,রাজেল আহমদ তালুকদার, মস্তফা আহমদ, ও মিশিগান স্টেট ছাএলীগের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন মামুন প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জেলহত্যা দিবস বাঙালি জাতির জীবনে এক কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহচর ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালনকারী উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, অর্থমন্ত্রী এম. মুনসুর আলী, খাদ্য ও ত্রাণমন্ত্রী এ এইচ. এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

বক্তারা আরোও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর খুনি মোশতাক ও জিয়াচক্র কারান্তরালে জাতীয় এ চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে। জাতীয় এ চার নেতাকে হত্যার উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা। কিন্তু বাংলাদেশের মুক্তিকামী মানুষ সুদীর্ঘ লড়াই-সংগ্রাম আর আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর খুনিচক্র এবং তাদের হত্যার রাজনীতিকে পরাজিত করেছে। আজ দেশের জনগণ বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে ঐক্যবদ্ধভাবে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পথে এগিয়ে চলেছে দুর্বার। এবারে জেলহত্যা দিবসে বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গীকার- বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে মিশিগান স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে আগামী ১৬ই ডিসেম্বর পালনের জন্য একটি উদযাপন কমিটি গঠন করা হয়। উক্ত কমিটির সদস্য যারা হলেন :- ফারুক আহমেদ চান,আবু আহমেদ মুসা, ইকবাল হোসেন খান, খালেদ হোসেন, আবুল হাসনাত রফিক,মুহিব উদ্দিন জেমস, সাব্বির আহমদ,-হাফিজ উদ্দিন,আজিজুর রহমান, রাজেল আহমদ তালুকদার,মস্তফা আহমদ, তারেক আহমদ ও আওলাদ হোসেন মামুন।