কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন

সুরমা ভিউ।।  সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়ার সঞ্চালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ।

সকাল ১১.৩০ মিনিটে সম্মেলন স্থলে উপস্থিত হন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সহ কেন্দ্রীয় ও জেলা আওয়ামি লীগের নেতৃবৃন্দ। এ সময় পায়রা উড়িয়ে ও দলীয় পতাকা উত্তোলন করে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, আমি কখনো গ্রুপিংয়ের সাথে ছিলাম না। নির্বাচন হলে দলের মধ্যে গ্রুপিং দেখা দেয় আমি চাই সমজতার মাধ্যমে কাউন্সিল সমাপ্ত করা হউক।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেছেন, যারা দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতি করছে কিন্তু পদ-পদবী পাচ্ছেন না তাদেরকে কমিটিতে আনুন। আর যারা লুটপাট করে, জমি দখল করে, চাঁদাবাজি করে, মানুষ খুন করে, আওয়ামী লীগের সাথে লিয়াজো করে চলে, বিএনপির সাথে আঁতাত রাখে, দেশের বারোটা বাজাচ্ছে তারা কোনদিনই কমিটিতে ঠাঁই পাবে না। যারা দলের পদবী পাওয়ার জন্য লবিং তদবির করেন, খাম পাঠাবেন, কন্ট্রাক্ট করবেন তাদের বিরুদ্ধে ‘রেড সিগন্যাল’। তারা কোনদিনই পদ পাবেন না। তৃণমূলবান্ধব ও ত্যাগী নেতাকর্মীদের দিয়েই কমিটি গঠন করা হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ করতে হলে শেখ হাসিনার কথা মানতে হবে, শুনতে হবে। তার নির্দেশ মতো কাজ করতে হবে। শেখ হাসিনা এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে- একথা শুধু মুখে বললে হবে না। শেখ হাসিনা গেলেন উত্তরে আর আপনারা গেলেন দক্ষিনে। এমন নেতাকর্মী দরকার নেই আওয়ামী লীগে।

মন্ত্রী ইমরানের আহমদের প্রশংসা করে আহমদ হোসেন বলেন, আমি এখানে আসার আগে মন্ত্রী ইমরানকে বললাম, আপনার কোনো পছন্দ আছে? মন্ত্রী বললেন- সবাই আমার পছন্দ। সবাই আমার কর্মী।

সম্মেলনে আরো উপস্হিত ছিলেন আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, জেলা শাখার যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, এডভোকেট নাসির উদ্দিন খান, উপ-দফতর সম্পাদক জগলু চৌধুরী, প্রচার সম্পাদক এডভোকেট মাহফুজুল ইসলাম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রণজিত বিশ্বাস প্রমুখ।