সিলেট সদর উপজেলার আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী মকসুদ আহমদ

সুরমা ভিউ।।  আসন্ন সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন, সিলেট সদর উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতা এবং আওয়ামী লীগের বর্তমান কমিটির প্রচার সম্পাদক মকসুদ আহমদ মকসুদ।

তিনি একাধারে রাজনীতিবিদ,সমাজসেবী এবং সাংবাদিক।বহুমুখি প্রতিভার অধিকারী এক জন মানুষ। তিনি সিলেট অনলাইন প্রেসক্লাবের নির্বাচিত সাধারণ সম্পাদক এবং রাষ্টীয় প্রচার মাধ্যম বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের অত্যন্ত আস্থাভাজন হিসেবে মকসুদের সুখ্যাতি রয়েছে।
সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হয়ে তিনি জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগ দিয়েছিলেন

আওয়ালীগের জন্মলগ্ন থেকেই মকসুদ আহমদ পুরো পরিবার বংশক্রমে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। দলের দুঃসময়ে সে দৃঢ়ভাবে আওয়ালীগের পাশে থেকেছেন। উপজেলা আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিপদে-আপদে সবসময় পাশে থেকে নিজের অর্থ শ্রম দিয়ে সব ধরনের সহযোগীতা করে আসছেন। তিনি দলের থেকে কোনো লোভ-লালসা বা চাওয়া পাওয়া চিন্তা না করে দলের স্বার্থে একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছেন।

পারিবারিক ঐতিহ্যের ধারাবাহিকতা মকসুদ আহমদ দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতিক সাখে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। দলীয় যে কোনো কর্মসূচীতে স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করে থাকতেন। এছাড়াও বিপদে-আপদে দলীয় নেকর্মীদের পাশে দাঁড়ানো এবং দল পরিচালনায় অর্থায়নসহ সাধ্য অনুযায়ী সাহায্য সহযোগীতা করে থাকেন।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে প্রার্থী হওয়া বিষয়ে মকসুদ আহমদ বলেন, উপজেলার সর্বস্তরের আওয়ামীলীগ ও যুবলীগ-ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে আমার নিবিড় সম্পর্ক রয়েছে। আমি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদে নির্বাচিত হলে, উপজেলা আওয়ামীলীগকে আরো শক্তিশালী করে গড়ে তুলবো। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে বেগবান করার জন্য আমি সর্বস্তরের দলীয় নেতাকর্মী তথা উপজেলা বাসীর পাশে থাকার সুযোগ চাই।