পরিবহণ আইন ২০১৮ নমনীয় করার দাবীতে সিলেটে অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভা

সুরমা ভিউ।।  সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্ট-৭০৭ এর উদ্যোগে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সড়ক পরিবহণ আইন ২০১৮ এর শ্রমিক স্বার্থবিরোধী ও বৈষম্যমূলক ধারাগুলি সংশোধনের দাবিতে ১৭ই নভেম্বর রবিবার দুপুর ২টায় দক্ষিণ সুরমা বাইপাসস্থ একটি কমিউনিটি সেন্টারে এ বিশেষ সভা হয়।

সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্ট-৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদের সভাপতিত্বে ও সদস্য রাজা আহমদ রাজার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আজাদ মিয়া, সহ-সভাপতি আবুল হোসেন খাঁন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদ, দপ্তর সম্পাদক কাওছার আহমদ, অর্থ সম্পাদক মামুনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, কল্যাণ আব্দুল মন্নান, সদস্য মো. রফিকুল ইসলাম, আলতাফ হোসেন চৌধুরী, মানিক মিয়া, লিটন আহমদ, সুজন মিয়া, ফরহাদ মিয়া, এম. বরকত আলী, মুহিবুর রহমান এপল, এমাদ উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন সড়ক পরিবহণ আইন ২০১৮ এর বৈষম্যমূলক ধারা অনতিবিলম্বে সংশোধন না করলে দুর্বার আন্দোলন সংগ্রামের মাধ্যমে শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার আদায় করবে। এ জন্য যে পরিস্থিতি সৃষ্টি হবে সংশ্লিষ্ট প্রশাসনকে এর দায়-দায়িত্ব নিতে হবে। শ্রমজীবী পরিবহণ শ্রমিকরা সকল প্রকার নির্যাতিত, তারা গাড়ি চালিয়ে সকল শ্রেণি পেশার মানুষকে সেবা দিয়ে যাচ্ছে। তাই পরিবহণ শ্রমিকদের স্বার্থ বিবেচনা করে সড়ক পরিবহণ আইন ২০১৮ নমনীয় করা অতি প্রয়োজন। পাশাপাশি সিলেট বি.আর.টি এর পরিবহণ শ্রমিকদের কাছ থেকে চাঁদাবাজি ও অযথা হয়রানির বন্ধের দাবি জানান তারা।