সরকারি ভাতা থেকে বঞ্চিত করা হচ্ছে দাবি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর

সুরমা ভিউ।।  সরকারি ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন আনসার-ভিডিপির সদস্যরা। তাদের অভিযোগ, বিভিন্ন সময়ে সরকারি কাজে দায়িত্ব পালন করলেও সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। সম্প্রতি বিভিন্ন জেলাতে আনসার-ভিডিপির নতুন প্লাটুন কমান্ডার (পিসি) নিয়োগ দেওয়া হলেও সিলেট ও মৌলভীবাজারের ক্ষেত্রে এই পদ শূন্য দেখানো হচ্ছে।

সোমবার সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা শূন্য পদের তদন্তেও গড়িমসির অভিযোগ করেন। তারা ইতোপূর্বে আমরা উপরোল্লিখিত কমান্ডার পদে শূন্য থাকার বিপরীতে তদন্ত দাবি করেছেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান, বাংলাদেশ উপজেলা কোম্পানী কমান্ডার লিডিং ইউনিটের চীফ লিডার মোহাম্মদ শামসুর রহমান।
লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে প্রশিক্ষণে কোনো ভাতা দেওয়া হয় না। বিগত দিনে যে আশা বুকে বেঁধে সরকারের বিভিন্ন কার্যক্রমে সহায়তা দিয়ে এসেছেন। কিন্তু সরকার যখন ভাতা চালু করল, তখন তাদের বঞ্চিত করা হচ্ছে। বয়স দেখিয়ে তাদের বাদ দিয়ে অন্য মানুষ নেওয়া হচ্ছে। এ বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন আনসার-ভিডিপির সদস্যরা।
সংবাদ সম্মেলনে তারা কর্মরত অঙ্গীভুত আনসার সদস্যদের রেশন বরাদ্দের দাবি জানান।
সংবাদ সম্মেলনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আরও বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।