‘‘নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি রিপোটার্স এসোসিয়েশনের’’ নতুন কার্যকরী কমিটি গঠিত

যুক্তরাজ্য প্রতিনিধি।।   পেশাদারিত্ব নিয়ে বস্তু নিষ্ঠ এবং গঠন মূলক সংবাদ পরিবেশন ও কমিউনিটির প্রয়োজনীয় ইস্যু সমূহ উপস্থাপন করার লক্ষ্য নিয়ে গঠিত সংগঠন ‘‘নর্থ ইংল্যান্ড টিভি রিপোটার্স এসোসিয়েশন’’ ‘নেবটার’ নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে।

 

নর্থ ইংল্যান্ডে দায়িত্বরত বাংলাদেশী টিভি চ্যানেল সমূহের প্রতিনিধিদের নিয়ে গঠিত বাংলাদেশী টিভি রিপোটার্স এসোসিয়েশনের পুর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয় স্থানীয় গ্রীল রেস্টুরেন্টে।

 

মো শাহজাহান এর সভাপতিত্বে এবং মওদুদ আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন খালেদ আহমেদ।

 

সভায় সংগঠনের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনার পর সংগঠনকে গতিশীল ও কার্যক্রম বৃদ্ধি করতে আগামী দুবছরের জন্য সর্বসম্মতিক্রমে সিনিয়র সাংবাদিক মোহাম্মদ শাহজাহানকে সভাপতি এবং তৈয়বুর রহমান শ্যামলকে সাধারণ সম্পাদক এবং দিলওয়ার হোসাইন শিবলীকে কোষাধ্যক্ষ্য মনোনীত করে ২৯ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন নর্থওয়েস্ট বাংলা প্রেস ক্লাবের সভাপতি ফারুক যোশী।

 

এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পিবিটিভির চেয়ারম্যান সম্পাদক আফজাল রাব্বানী, জিএসসি লিবারপুলের চেয়ার মুনিম খান, প্রবীন সাংবাদিক গণি চৌধুরী, এম আহমেদ জুনেদ।

এছাড়াও বক্তব্য রাখেন সাংবাদিক এমজি কিবরিয়া, দিলওয়ার হোসাইন শিবলী, সিপার আহমেদ, শাহ মোবাশ্বির আলী, শাহ কাইয়ুম, শামীম আহমেদ, আমিন বাবর চৌধুরী, আব্দুল হক, সৈয়দ মিজান, খালেদ আহমেদ, আমিনুল হক ওয়েছ এবং মিজানুর রহমান মিজান সহ সংগঠনের নেতৃবৃন্দ ।

 

এছাড়াও সংবাদ কর্মীদের শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়েছিলেন ‘‘ওল্ডহাম ওয়েস্ট’’ আসনের এমপি জিম ম্যাক মোহন।

 

উপস্থিত অতিথিবৃন্দ নব গঠিত কমিটির সবাইকে স্বাগত জানান এবং গঠন মূলক কার্যক্রমের লক্ষ্য নিয়ে গঠিত এ কমিটি একটি রোল মডেল হিসেবে সমগ্র বৃটেনে দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশা প্রকাশ করেন।

কমিটির সদস্যরা হলেন-
সম্মানিত উপদেষ্ঠা কমিটির সদস্য- ফারুক যোশী, গণি চৌধুরী, এম আফজাল রাব্বানী, এম আহমেদ জুনেদ। সভাপতি- মোহাম্মদ শাহজাহান সহ সভাপতি- এমজি কিবরিয়া, মোহাম্মদ সিপার মিয়া, আলমগীর হোসাইন, মুমিন খান সাধারণ সম্পাদক- তৈয়বুর রহমান শ্যামল, যুগ্ম সাধারণ সম্পাদক- মওদুদ আহমেদ সহ সাধারণ সম্পাদক- শেখ মোহাম্মদ লায়েক, কোষাধ্যক্ষ- দিলওয়ার হোসাইন শিবলী, সহ কোষাধ্যক্ষ- ফখরুল আলম,সাংগঠনিক সম্পাদক- শাহ কাইয়ুম, সহ সাংগঠনিক সম্পাদক- শাহ মোবাশ্বির আলী,প্রেস এবং পাবলিসিটি- সৈয়দ মিজান, সহ প্রেস এবং পাবলিসিটি- এমজি জাকারিয়া, অফিস সম্পাদক- মিজানুর রহমান, সহ অফিস সম্পাদক- সারওয়ার হোসাইন, ট্রেনিং এবং রিসার্চ সম্পাদক- মোহাম্মদ শামীম, সহ ট্রেনিং এবং রিসার্চ- আবুল হোসেন, সাহিত্য এবং সংস্কৃতি সম্পাদক- আমিনুল হক ওয়েছ, সহ সাহিত্য এবং সংস্কৃতি- রাহেল চৌধুরী, স্পোর্টস সম্পাদক- খালেদ আহমেদ, সহ- সৈয়দ মাহফুজ কার্যকরী কমিটির সদস্য: আমিন বাবর চৌধুরী, ফয়জুন নুর, আব্দুল মতিন, আকমল হোসেন, জাহাঙ্গির আলম, হাসান ।