থিয়েটার মুরারিচাঁদের উৎসবে মুগ্ধ দর্শক, নতুন কমিটি ঘোষণা

প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

থিয়েটার মুরারিচাঁদের উৎসবে মুগ্ধ দর্শক, নতুন কমিটি ঘোষণা
সুরমা ভিউ।।  থিয়েটার মুরারিচাঁদের আয়োজনে পথনাটক ও সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ হয়েছেন দর্শক। মহান বিজয়ের ৪৯তম জয়ন্তী ও থিয়েটার মুরারিচাঁদ প্রতিষ্ঠার ৭ম জয়ন্তী উপলক্ষে আয়োজিত তিন দিন ব্যাপী ‘পথনাটক ও সাংস্কৃতিক উৎসব’ এর ২য় দিনে বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন দর্শকবৃন্দ। সাংস্কৃতিক পরিবেশনার এক পর্যায়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও থিয়েটারের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক প্রফেসর শামীমা আখতার চৌধুরী নতুন কার্যকরি কমিটি ঘোষণা করেন।
এসময় তিনি বলেন, সাংস্কৃতিক বলয় প্রতিষ্ঠা এবং শুদ্ধ সংস্কৃতিচর্চায় একনিষ্টভাবে কাজ করে যেতে হবে। বাংলাদেশের স্বার্থসংশ্লিষ্ট কাজে অগ্রণী ভুমিকা পালনে সচেষ্ট থাকতে হবে। সর্বপরি শুদ্ধ সাংস্কৃতিক চর্চায় এগিয়ে আসতে হবে সবাইকে। সেক্ষেত্রে থিয়েটার মুরারিচাঁদ চেষ্টা চালিয়ে যাচ্ছে। কী করতে পারল না পারল তা বিচারের দায়ভার দর্শক, শোভাকাক্সিক্ষ, অগ্রজ ও অনুজদের হাতে ছেঁড়ে দিতে চাই।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পদার্থবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান আবুল আনাম মো. রিয়াজ, প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান আশরাফুল কবির, রসায়ন বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মো. তোফায়েল আহমদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. জামাল উদ্দিন, উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ আক্তার শিলা, মনিপুরী থিয়েটারের প্রাক্তণ নাট্যকর্মী ও শাহপরাণ থানার এসআই অঞ্জন সিনহা, ছাত্র নেতা দিলোয়ার হুসাইন ও হুসাইন আহমদ।
থিয়েটারের পথনাটক ও সাংস্কৃতিক উৎসবে শুভেচ্ছা বক্তব্য রাখেন কথাকলি সিলেটের সভাপতি শামসুল বাসিত শেরো, ছন্দ নৃত্যালয় সিলেটের পরিচালক বিপুল শর্মা, নগরনাট সিলেটের সভাপতি উজ্জ্বল চক্রবর্তী, কথাকলির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অরূপ শ্যাম বাপ্পি, ব্রতচারী সিলেটের পরিচালক বিমান তালুকদার, মোহনা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি টিপু সিকদার, থিয়েটারের প্রতিষ্ঠাকালিন আহবায়ক জাকির মোহাম্মদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি নিখিল সিংহ।
শুক্রবার ২য় দিনের মুলপর্বে সাংস্কৃতিক পরিবেশনায় ছন্দ নৃত্যালয় নৃত্য পরিবেশন করে। লিটল থিয়েটার, দিক থিয়েটার (শাবিপ্রবি), মৃত্তিকায় মহাকাল, লুব্ধক থিয়েটার (সিকৃবি) নাটক পরিবেশন করে। এছাড়া মোহনা সাংস্কৃতিক সংগঠন, ডি ক্যাবিনেট, মুরারিচাঁদ কবিতা পরিষদ ও থিয়েটার মুরারিচাঁদ বিভিন্ন পরিবেশনায় অংশগ্রহণ করে।
উৎসবে আগামী ১বছরের জন্য ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন সভাপতি রেজাউল করিম রাব্বি, সহ-সভাপতি হাসান আল মাসুম, সাধারণ সম্পাদক তুষার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক উষা কান্ত বিশ্বাস, কোষাধ্যক্ষ রুহিত আচার্য, অনুষ্ঠান সমন্বয়ক নুরজাহান বেগম সামিয়া, দপ্তর সম্পাদক সাব্বির শুভ, প্রচার সম্পাদক জাফরান আহমদ মারুফ এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন সৌরভ সরকার ও রিংকু মালাকার।
প্রসঙ্গত, থিয়েটার মুরারিচাঁদ ২০১৩ সালের ১৯ ডিসেম্বর ‘মুক্তিযোদ্ধের চেতনায়, সংস্কৃতিচর্চা আমাদের অঙিকার’ স্লোগানে যাত্রা শুরু করে। ২০১৭ সালে বাংলাদেশের শীর্ষ সাংস্কৃতিক সংগঠন হিসেবে ‘জয় বাংলা অ্যাওয়ার্ড’ লাভ করে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সুরমাভিউ সর্বশেষ সংবাদ