দেশ বিজ্ঞান ও প্রযুক্তিতে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে – মাহমুদ উস-সামাদ চৌধুরী এম.পি

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

দেশ বিজ্ঞান ও প্রযুক্তিতে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে – মাহমুদ উস-সামাদ চৌধুরী এম.পি

সুরমা ভিউ।।  সিলেট-৩ আসনের এম.পি ধর্ম ও বাণিজ্য মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, বিজ্ঞানের সাথে সখ্যে পবিত্র কুরআন একটি তুলনীড আসমানী গ্রন্থ। যুগে যুগে তাই বিজ্ঞান, দর্শন এবং মানব সম্প্রদায়ের উত্তরণে নব সৃষ্টির আবিষ্কারে কুরআনের সহায়তা নেওয়া হয়েছে। মহাগ্রন্থ আল কুরআনে বিশ্বের বিবর্তন, আকাশ, মাটি, মানুষের জন্ম-ভ্রুণ, পানি, নক্ষত্র, সূর্যসহ সাগর, উদ্ভিদের মতো বিজ্ঞানের নানা আলোচনা আছে। তিনি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে গুরুত্ব দিয়ে যাচ্ছেন। ফলে দেশ বিজ্ঞান ও প্রযুক্তিতে বিশ্বের সাথে তাল মিলিয়ে দিন দিন এগিয়ে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তিতে গুরুত্ব দেওয়া হচ্ছে। বর্তমান যুগে টিকে থাকতে হলে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে জ্ঞাত অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

এমপি মাহমুদ উস-সামাদ চৌধুরী গত ১৪ ডিসেম্বর বিকালে ফেঞ্চুগঞ্জ কাসিম আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত তিনদিন ব্যাপী ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪১তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
ফেঞ্চুগঞ্জ উপজেলার নির্বাহ অফিসার এ.এস.এম জাহিদুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক জাবেদ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী মান্নান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ নুরুল হুদা, মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপার ভাইজার শাম্মী সরকার, কাসিম আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আহাদুজ্জামান প্রমুখ।
এর আগে প্রধান অতিথি মেলার স্টল পরিদর্শন করেন। পরে মেলা অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্যে পুরস্কার বিতরণ করেন।
এর আগে সকালে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ মিনারে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সুরমাভিউ সর্বশেষ সংবাদ