বাংলাদেশের দর্শকের জন্য ট্রফি নিয়ে এসেছি : সালাউদ্দিন

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২ ০৭:০৬

বাংলাদেশের দর্শকের জন্য ট্রফি নিয়ে এসেছি : সালাউদ্দিন

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, বাংলাদেশের দর্শকের জন্য ট্রফি নিয়ে এসেছি। অনেক চেষ্টার পর অবশেষে ট্রফিটি বাংলাদেশে আনতে আমরা সক্ষম হয়েছি। এ সময় তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে এটা ফুটবলার এবং কোচদের অনুপ্রাণিত করবে।

হোটেল রেডিসনে বিশ্বকাপ ট্রফির সঙ্গে ফেডারেশনের কর্মকর্তারা ফ্রেমবন্দি হয়। ইতিমধ্যে এই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

কাজী সালাউদ্দিন এক প্রতিক্রিয়ায়  বলেন, বাংলাদেশের দর্শকের জন্য আমরা অর্গানাইজার হিসেবে ট্রফি আনতে পারি; কিন্তু খেলতে হবে ফুটবলারদেরই। আমরা তো খেলতে পারব না। খেলবে তারা। বাংলাদেশ কবে বিশ্বকাপ খেলবে, এমন প্রশ্ন করা হলে সালাউদ্দিন বলেন, এটা কেউ বলতে পারবে না। আমরা কেবল চেষ্টা করে যেতে পারি। কিন্তু মূল কাজটা করতে হবে ফুটবলার এবং কোচদের।

এদিকে, শুধু বিশ্বকাপ ট্রফি একাই আসেনি বাংলাদেশে। ট্রফির সঙ্গে এসেছেন ১৯৯৮ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের সদস্য ক্রিশ্চিয়ান কারেম্বু ও অফিশিয়াল পার্টনার কোকা-কোলার কয়েকজন কর্তাব্যক্তি। কাতার বিশ্বকাপ সামনে রেখে গত ১২ মে দুবাই থেকে কোকা-কোলার আয়োজনে ফিফা বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ শুরু। ৫৬টি দেশ ঘোরার পথে ফিফা বিশ্বকাপের অন্যতম পৃষ্ঠপোষক কোকা-কোলার উদ্যোগে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় বাংলাদেশে এসেছে ট্রফিটি।

এর আগেও বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির আগমন হয়েছিল। তবে ২০১৩ সালে যে ট্রফিটা এসেছিল, সেটি ছিল রেপ্লিকা। এবার এসেছে আসল ট্রফি। ঢাকায় ৩৬ ঘণ্টা থাকবে বিশ্বকাপ ট্রফি। ৯ জুন বিকেলে আর্মি স্টেডিয়ামে ট্রফির আগমন নিয়ে হবে কনসার্ট। ঢাকা সফর শেষে বিশ্বকাপ ট্রফির পরবর্তী গন্তব্য পূর্ব তিমুর।