|

দিরাইয়ের কৃতি সন্তান আব্দুল আজিজ সর্দার ” BEM ” খেতাবে ভূষিত

মোহাম্মদ হারুন মিয়া , লন্ডন :- ভাটি বাংলা বলে পরিচিত সুনামগঞ্জ জেলাধীন দিরাইয়ের কৃতি সন্তান  আব্দুল আজিজ সর্দার বৃটেনের মহামান্য রাণীর সম্মানসূচক পদক BEM বা British Empire Medal খেতাবে ভূষিত হয়েছেন ।

প্রত্যেক বৎসর বৃটেনের রাণীর জন্ম দিনে যে অনার লিষ্ট করা হয় সেই লিষ্টে এবার  কমিউনিটির কাজের স্বীকৃতি স্বরূপ আব্দুল আজিজ সর্দারের নাম ঘোষিত হয়েছে ।

আব্দুল আজিজ সর্দার যৌবনকাল থেকেই ব্যবসার পাশাপাশি কমিউনিটির কাজে নিজেকে সম্পৃক্ত করেন । তিনি কমিউনিটির জন্যে আজীবন কাজ করেছেন । তিনি একজন কমিউনিটি নেতা হিসেবে বৃটেনে সুপরিচিত ব্যক্তিত্ব ।

আব্দুল আজিজ সর্দার কমিউনিটির সেবার পাশা পাশি বৃটেনের মেইন স্ট্রীম রাজনীতিতে জড়িয়ে পড়েন এবং তিনি টাওয়ার হ্যামলেটস বারার কাউন্সিলর , ডেপুটি মেয়র ও মেয়র নির্বাচিত হন ।

বৃটেনের কমিউনিটিতে আব্দুল আজিজ সর্দারের পদচারণা সর্বত্র । তিনি বৃটেনে দিরাইবাসীকে সুসংগঠিত করার লক্ষ্যে সবসময় অগ্রনী ভূমিকা পালন করছেন , গঠন করেছেন সামাজিক সংগঠন দিরাই থানা ডেভেলপমেন্ট অর্গেনাইজেশন ও দিরাই কলেজ প্রতিষ্ঠায় তার অবদান অবিস্নরনীয় ।

আব্দুল আজিজ সর্দার বৃটেন ও তার জন্ম ভূমি দিরাইয়ে স্কুল , কলেজ , মাদ্রাসা ও মসজিদ নির্মান কিংবা পরিচালনায় অবদান রেখে আসছেন । দিরাইবাসী তাঁর অবদান আজীবন স্মরণ রাখবে ।

সংবাদটি 146 বার পঠিত
advertise