|

জগন্নাথপুরে বাঁধ ভাঙার আশংকা: প্লাবিত হতে পারে কয়েক হাজার বসত

কামরুল ইসলাম মাহি, জগন্নাথপুর।।

টানা বৃষ্টির কারণে কুশিয়ারার পানি বেড়ে যাওয়ায় যে কোন সময় ভেঙে যেতে পারে জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের পূর্ব-জালালপুর ভাঙা বাড়ি এলাকার বাঁধ। এই বাঁধ ভেঙে গেলে বন্যার পানিতে প্লাবিত হবে ৪-৫টি গ্রামের কয়েক হাজার বসত বাড়ি।তাছাড়া বন্ধ হয়ে যাবে উপজেলা শহরের সাথে যোগাযোগ।বসত ভিটা প্লাবিত হওয়ার আশংকা দেখা দেওয়ায় বুধবার রাত থেকে এলাকার মানুষ অনেকটা নির্বিকার হয়ে পরেছেন।এলাকার মসজিদে মসজিদে মাইকিং করে বাঁধ রক্ষায় এগিয়ে আসার জন্য সবাইকে আহবান জানানো হয়েছে।

শ্রমিক নেতা আবু তাহের জানান, আজ সকাল থেকে এলাকার সকলের সহযোগিতায় কিছু বালু ভর্তি বস্তা ও মাটি ফেলে বসত বাড়ি রক্ষার শেষ চেষ্টা করে যাচ্ছি। তিনি আরো বলেন এই বাঁধ আমাদের জন্য দু:খের কারণ হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয় বাসিন্দা আনফর মিয়া বলেন, গম বছর বাধ না থাকায় পলি মাটি জমে নষ্ট হয়ে গেছে চাষ যোগ্য জমি। এবছর বাঁধ হওয়ায় আমরা আশায় ছিলাম আমাদের জমি আবার চাষের যোগ্য করে গড়ে তুলার। কিন্তু এখন যা দেখছি জমি ঠিক হওয়া দূরের কথা বাড়ি ঘর রক্ষা করা কঠিন হয়ে পরবে। তাই এই বাঁধ রক্ষার জন্য স্থায়ী ও টেকসই পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি আশা করছি।
সংবাদটি 123 বার পঠিত
advertise