|

বঙ্গবন্ধুর কন্যা ধর্মীয় শিক্ষায় অধিক গুরুত্ব দিচ্ছেন-অ্যাডভোকেট সামসুল ইসলাম

দিরাই প্রতিনিধিঃ

সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লায় আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সিলেট মহানগর আওয়ামীলীগ’র সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাডভোকেট সামসুল ইসলাম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্মীয় শিক্ষায় অবদান রেখেছে তার ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনাও অব্যাহত রেখেছেন।

ইসলাম শিক্ষার উন্নয়নে বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন সহ নানা কর্মকান্ড করে গেছেন। শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষার মযার্দা বৃদ্ধি করেছেন। এখন মাদ্রাসার শিক্ষার্থীরা বড়বড় জায়গায় কর্মরত আছেন যা আগে সম্ভব হতো না।

ইসলাম ধর্ম শান্তির ধর্ম। এই ধর্মকে যেন কেউ অপব্যাখা করে অপব্যবহার করতে না পারে সেদিকে সবাই কে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের যেসব ইতিবাচক অগ্রগতি হয়েছে ও হচ্ছে, তার কিছু চিত্র তুলে ধরেন তিনি বলেন,গত বছর অকাল বন্যায় যখন হাওরাঞ্চলের সব ফসল তলিয়ে যায় ঠিক তখনই জননেত্রী শেখ হাসিনা হাওর পাড়ে ছুটে এসেছিলেন, তিনি হাওর পাড়ের মানুষের জন্য ভিজিএফ’র মাধ্যমে সারা বছর চাল ও নগদ অর্থ প্রদান করেছেন।

আজকে সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় আছে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলে। বাংলাদেশ যেভাবে উন্নতির চরম শিখরে পৌঁছে যাচ্ছে, শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই এটি সম্ভব হচ্ছে। আজকে আমরা মধ্যম আয়ের দেশে প্রায় পৌঁছাতে পারছি। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই এটি সম্ভব হয়েছে।’ বাংলাদেশের এই স্বপ্ন আর অগ্রযাত্রার শরিক হতে স্থানীয় নেতাকর্মী ও জনগণকে ঐক্যের আহ্বান জানান।

তিনি আরো বলেন প্রতিহিংসা নয় প্রতিযোগিতা হোক, ভালো কাজের প্রতিযোগিতার মাধ্যমে নেতৃত্ব বেরিয়ে আসুক। গতকাল শনিবার দুপুরে দিরাই উপজেলার শ্যামারচর মাদ্রাসায় নব নির্মিত মসজিদ উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন হান্নান’র সভাপতিত্বে ও শিক্ষক তাজুল ইসলাম’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া, ব্রজেন্দ্রগঞ্জে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ মিয়া,
হাতিয়া পীর আকিল শাহ মাদ্রাসার সুপার আবু সাঈদ সৈয়দ, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল কাইয়ূম, ফিরোজ খান, জাকারিয়া মনির। বক্তব্য রাখেন সাবেক শিক্ষক আলহাজ্ব আবুল হাসিম, সাংবাদিক খালেদ আহমদ, শাল্লা উপজেলা যুবলীগ নেতা আমির হামজা, আটগাও ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি ফজলু মিয়া, আবু হানিফা, আখলাক হোসেন, শাহীন মিয়া, কৃষক লীগ নেতা স্বপন মিয়া প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার সুপার কেএম সুলতান মাহমুদ।

সংবাদটি 322 বার পঠিত
advertise