|

মোল্লাপাড়া ইউপি সদস্য জহুর আলীর বিরুদ্ধে রাস্তার কাজ না করিয়ে টাকা আত্মসাধের অভিযোগ!

সুনামগঞ্জ প্রতিনিধি।।
সুনামগঞ্জের মোল্লাপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য জহুর আলীর বিরুদ্ধে কর্মসৃজন কর্মসূচীর প্রকল্প রাস্তা নির্মাণ কাজের জন্য সরকারের দেয়া বরাদ্দকৃত টাকার কাজ না করিয়ে তিনি অধিকাংশ টাকা আত্মসাধ করেছেন বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় মোল্লাপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ষোলভাগী গ্রামের বাসিন্দা মোঃ জাহির আহমদ গত ২১ জুন সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়,মোল্লাপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য জহুর আলী কর্মসৃজন কর্মসূচীর আওতায় ষোলভাগী মাদ্রাসার নিকটস্থ ব্রীজের গোড়া হতে নদী পাড় হয়ে লালু মিয়ার বাড়ি পর্যন্ত এক হাজার পিঠ রাস্তা নিমার্ণ প্রকল্পটি ৩০ জন শ্রমিক দ্বারা বাস্তবায়নের জন্য সরকার কর্তৃক দুই লাখ ত্রিশ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। ইতিমধ্যে প্রকল্প চেয়ারম্যান ইউপি সদস্য জহুর আলী একলাখ ৪ হাজার টাকা উত্তোলন করেন এবং এই প্রকল্পে উল্লেখিত কার্ডধারী শ্রমিক দ্বারা কাজ না করিয়ে তার মনগড়া অন্য ইউনিয়নের শ্রমিক দিয়ে আনুমানিক পঁিচশ হাজার টাকার কাজ করিয়ে বাকি টাকা আত্মসাধ করেছেন বলে উল্লেখ করা হয়। তিনি বাকি টাকাগুলোও উত্তোলনের জন্য পায়ঁতারা করছেন বলেও জানা যায়। বাকি টাকাগুলো যেন তিনি উত্তোলন করতে না পারেন এবং আত্মসাধকৃত টাকাগুলো উদ্ধারের জন্য তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ভুক্তভোগেীরা দাবী জানান।
এ বিষয়ে স্থানীয় ইছাগড়ি গ্রামের মোঃ আতাউর রহমান জানান,২ লাখ ৪০ হাজার টাকার মোট বরাদ্দের মধ্যে রাস্তায় আনুমানিক ২০/৩০ হাজার টাকার মাটি কেটে বাকি টাকা ঐ র্দূনীতিবাজ মোল্লাপাড়া ইউপি ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জহুর আলী টাকা আত্মসাধ করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য জহুর আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে প্রকল্পের টাকা আত্মসাধের বিষয়টি অস্বীকার করেন।
এ ব্যাপারে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার বাবু প্রদীপ সিংহা অবিযোগের সত্যতা নিশ্চিত করে জানান,বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সুনামগঞ্জ খবরের সম্পাদক ও প্রকাশক পংঙ্কজ কান্তি দে সড়ক র্দূঘটনায় গুরুতর আহত
সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জে এটিএন বাংলা,এটিএন নিউজ এর জেলা প্রতিনিধি ও দৈনিক সুনামগঞ্জ খবরের সম্পাদক ও প্রকাশক পংঙ্কজ কান্তি দে লেগুনা গাড়ির ধাক্কায় গুরুতর আহত হয়ে বর্তমানে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বরিবার সকাল ১০টায় শহরের মল্লিকপুরে ব্যবসায়িক প্রতিষ্ঠান সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে মোটর সাইকেল যোগে শহরে প্রবেশের সময় মল্লিকপুর নামকস্থানে মেইন রোর্ডে আসার পর বিপরীত দিক থেকে আসা একটি লেগুনা গাড়ির চালক বেপরোয়া গতিতে তাকে ধাক্কা দিলে তিনি রাস্তায় লুটিয়ে সংজ্ঞাহীন হয়ে পড়েন। এ সময় চালক পালিয়ে গেলেও স্থানীয় জনতা ও সংবাদকর্মীরা ঘটনাস্থলে এসে লেগুনা গাড়িটি আটক করেন। এতে সাংবাদিক পংঙ্কজ কান্তি দের ডান পায়ের দু জায়গা ভেঙ্গে যায় এবং মাথায়ও প্রচন্ড আঘাতপ্রাপ্ত হন। তিনি বর্তমানে সিলেট এম এ জি হাসপাতালে ডাক্তারদের নীবির পর্যবেক্ষনে রয়েছেন। তবে তার পায় অপারেশন করা হবে বলে জানা যায়। তার দ্রুত সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দেশবাসীর নিকট দোয়া ও আর্শীবাদ কামনা করছেন।
এ ব্যাপারে সদর মডেল থানার বারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ শহীদুল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান র্দূঘটনায় লেগুনা াগড়িটি আটক করলেও চালক পালিয়ে গেছে বলে জানান।

সংবাদটি 61 বার পঠিত
advertise