|

যেসব কারণে বেশিরভাগ নারীর সংসার ভাঙে

সম্প্রতি বেড়েছে বিবাহ বিচ্ছেদের ঘটনা। আপনি জানেন কি এর কারণ কি হতে পারে। বেশিরভাগ নারীর সংসার ভাঙার পেছনে রয়েছে নানাবিধ কারণ।

আপনি স্বামীকে খুশি করার জন্য যত কিছুই করুন না কেন। প্রথমে জানতে হবে আপনার প্রিয় মানুষটি আসলে আপনার কোন আচারণে কষ্ট পায়। আর কোন আচারণে খুশি হয়।

পছন্দের সাজসজ্জা, সুন্দর পোশাক, আন্তরিক নানান আচরণ আরও কত কী। তবুও সম্পর্ক ভাঙে, ভালোবাসার দিনগুলো হয়ে যায় অতীত।

নারীদের কিছু আচারণ আছে যা কোনো পুরুষই পছন্দ করে উঠতে পারেন না।

আসুন জেনে নেই যেসব কারণে বেশিরভাগ নারীর সঙসার ভাঙে।

পরিবারকে অসম্মান

পুরুষের অপছন্দের তালিকার শীর্ষে আছে এই ব্যাপারটি। অনেক মেয়েই স্বামীর কারণে নিজের পরিবারকে অবহেলা করতে পারলেও পুরুষেরা কিন্তু এটা কোনভাবেই পারেন না। নিজের পরিবারকে অসম্মান ও অপছন্দ করা সকল পুরুষদেরই খুব অপছন্দ।

অন্য নারী

কিছু নারী আছেন যারা অন্য কোন নারীকে যেন সহ্যই করতে পারেন না। স্বামীর কলিগ, কাজিন, বান্ধবী ইত্যাদি কাউকেই তাদের পছন হয় না। এমনকি অচেনা নারীদের নিয়েও সন্দেহ করে থাকেন। এই একটি আচরণও পুরুষের অপছন্দের তালিকার শীর্ষে।

অতিরিক্ত মেকআপ

সাজসজ্জা পুরুষের অবশ্যই পছন্দ। কিন্তু সেই সাজসজ্জা যখন প্রয়োজনের অতিরিক্ত উটকো আর উগ্র হয়ে যায়, তখন আকর্ষণ হারিয়ে ফেলেন সকল পুরুষ। এমন নারীদের সাথে বিবাহিত জীবনের কথা তারা ভাবতেও পারেন না।

অতিরিক্ত আত্মবিশ্বাস

আত্মবিশ্বাস অবশ্যই ভালো জিনিস, কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাসী নয়। অতিরিক্ত আত্মবিশ্বাসী মানুষ অন্যকে হেয় করতে পছন্দ করেন, অন্যের কথায় গুরুত্ব না দেয়াও তাঁদের স্বভাব। আর নারীর মাঝে এই স্বভাব খুবই অপছন্দ পুরুষের।

অকর্মা বা কুঁড়ে

জীবনের কোন লক্ষ্য নেই, কোন কাজ গুছিয়ে করতে আগ্রহী নন এমন নারীকে কোন পুরুষই পছন্দ করেন না। নিজের জীবনসঙ্গী হিসেবে পুরুষের পছন্দ চটপটে, পারদর্শী ও কর্মঠ নারী।

বন্ধুদের অপছন্দ করা

অসংখ্য নারী প্রেমিক বা স্বামীর বন্ধুদেরকে মোটেও পছন্দ করেন না, তাদের সাথে মেলামেশায় পদে পদে বাঁধা দিয়ে থাকেন। নারীর এই স্বভাব ভয়ানক অপছন্দ সব পুরুষের। বন্ধুদের সাথে সম্পর্ক পুরুষ নিজের ব্যক্তিগত ব্যাপার মনে করে থাকেন এবং এতে কারো নাক গলানো মোটেও মেনে নিতে পারেন না।

নেতিবাচক নারী

সবকিছুতেই না না বলা, কোন কিছুতেই সঙ্গীকে উৎসাহ যোগাতে না পারা পুরুষকে একটুও পছন্দ করেন না কোন পুরুষ। সঙ্গিনীর কাছ থেকে তারা পজেটিভ আচরণটাই প্রত্যাশা করে থাকেন।

কুৎসা

সারাক্ষণ অন্যের নামে কুৎসা করার স্বভাবে পুরুষেরা অত্যন্ত বিরক্ত হয়ে থাকেন। এমন নারীদেরকে ঝগড়াটে ও নিচু মনের অধিকারী মনে করে থাকেন।

অপরিচ্ছন্ন

অনেক এলোমেলো, অপরিচ্ছন্ন পুরুষদের দিকে নারীরা মমতার চোখে তাকালেও পুরুষদের ক্ষেত্রে ব্যাপারটি একদম ভিন্ন। অপরিচ্ছন্ন নারীদের মোটেও পছন্দ করেন না তারা।

সংবাদটি 105 বার পঠিত
advertise