|

ধানের দাম কম:ঈদের বাজার মান্দা!

হেলাল আহমেদঃ

ধানের দাম কম কৃষকের মাথায় হাত,এ যেনো খরার উপর মরার গাঁ,
যোগাযোগ ব্যবস্থা না থাকায় কৃষকরা ধান নিয়ে যেতে পারছেনা উপজেলা সদরে এ সুযোগে খুচরা ব্যবসায়ীরা হাতিয়ে নিয়ে যাচ্ছে তাদের মুনাফা।যেনো দেখার কেউ নাই।
উপজেলার ভিবিন্ন

জায়াগা ঘুরে দেখা যায়,বর্তমানে প্রতি মণ ধান বিক্রি হচ্ছে সর্বোচ্চ ৬৫০ টাকা থেকে ৭৫০ টাকায়। অথচ এসব ধান দুই আড়াই সপ্তাহ আগে বিক্রি হয়েছিল ৭৫০ থেকে ৮০০ টাকা মন ধরে। জগদল ইউপির কাউয়াজুড়ী,নগদিপুর,দৌলতপুর ঘুরে দেখা যায় এ চিত্র।

ধান ব্যবসায়ী ও কৃষকরা জানান, যোগাযোগের কারণে পাইকারি ব্যবসায়ীরা ধানের মোকামগুলোতে ধান কেনার জন্য আসছেন না। ফলে স্থানীয় বাজারেও চাহিদা না থাকায় দাম পড়ে গেছে। আর এরই সুযোগে এক শ্রেণীর মজুদদার ব্যবসায়ী কৃষকদের কাছ থেকে কম দামে ধান ক্রয় করে মজুদ করছেন।

স্থানীয় জগদল বাজার ঘুরে দেখা যায়,ধানের দাম কম থাকায় বাজারে লোক সমাগম কম,সকাল বিকাল সন্ধ্যায় বাজারে নাম মাত্র মানুষ দেখা যায়,
তাই ব্যবসায়ীদের মাথায় হাত।কোরবানীর ঈদ সামনে রেখে অনেক ব্যবসায়ীরা মালামাল মজুদ করে রাখছেন,কিন্ত ধানের দাম কম থাকায় ক্রেতা সমাগম বাজারে নাই বললেই চলে।
উপজেলার,জগদল বাজার,কলিকাপন বাজার,মিলন গঞ্জ বাজার,রতন গঞ্জ বাজার,নগদীপুর বাজার,হুসেনপুর বাজার ঘুরে দেখা গেছে একই চিত্র।এমন কি উপজেলা সদর দিরাই বাজারের একি হাল।
ঈদ সামনে তারপর ও ক্রেতা নাই।ঘুটি কয়েক জন ছাড়া।

সংবাদটি 543 বার পঠিত
advertise