|

নবীগঞ্জে সুস্থ শশিুকে অসুস্থ বানয়িে হয়রানী করে অন্য হাসপাতালে র্ভতরি ঘটনায় তোলপাড়! তদন্ত কমটিি গঠন

উত্তম কুমার পাল হমিলে,নবীগঞ্জ(হবগিঞ্জ)প্রতনিধিঃ হবগিঞ্জ জলোর নবীগঞ্জ উপজলোয় সুস্থ শশিুকে অসুস্থ সাজয়িে মামুন হাসপাতালে র্ভতরি ঘটনা তদন্তে তনি সদস্যরে কমটিি গঠন করা হয়ছে।ে গতকাল সোমবার (১০ সপ্টেম্বের) উপজলো স্বাস্থ্য র্কমর্কতা ডা. গোলাম মোস্তফা এ কমটিি গঠন করনে। কমটিকিে সাতদনিরে মধ্যে প্রতবিদেন দয়োর জন্য বলা হয়ছে।ে
নবীগঞ্জ উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেরে আবাসকি মডেকিলে অফসিার ডা. আব্দুস সামাদকে আহ্বায়ক করে এ তদন্ত কমটিি গঠন করা হয়। কমটিরি অন্য সদস্যরা হলনে মডেকিলে অফসিার ডা. ইফতখোর হোসনে চৌধুরী ও ডা. জান্নাত আরা চৌধুরী।
জানা যায়, উপজলোর গজনাইপুর ইউনয়িনরে ফুলতলী বাজার এলাকার বাসন্দিা রুবলে ময়িা ও শরিনি আক্তাররে ৪০ দনি বয়সী শশিু ইসমত নাহার ঘনঘন হঁেচকি দচ্ছিলি। গত ৩১ আগস্ট সকালে শশিুটকিে নয়িে স্থানীয় আউশকান্দি বাজাররে অরবটি হাসপাতালরে নবজাতক ও শশিু রোগ চকিৎিসক এএইচএম খায়রুল বাশাররে কাছে যান মা শরিনি আক্তার।
চকিৎিসক এএইচএম খায়রুল বাশার ৫শত টাকা ভজিটি রখেে কছিু ওষধ লখিে দনে এবং পরদনি শশিুর অবস্থা জানানোর পরার্মশ দনে।
পরদনি শশিুটি আগরে মতোই রয়ছেে এ কথা জানালে চকিৎিসক খায়রুল বাশার শশিুর অবস্থা আশঙ্কাজনক বলে জানান। সইে সঙ্গে দ্রুত শশিুটকিে মৌলভীবাজাররে মামুন হাসপাতালে র্ভতি করে সখোনরে চকিৎিসক বশ্বিজতিরে সঙ্গে যোগাযোগ করার পরার্মশ দনে।
সখোনে গয়িে চকিৎিসক বশ্বিজতিরে সঙ্গে ফোনে কথা বলয়িে দয়োর জন্য ওই শশিুর মাকে বলনে খায়রুল বাশার। র্আথকি অবস্থা ভালো না থাকলওে শশিুর প্রাণ রক্ষায় দদ্রুত মৌলভীবাজার ছুটে যান শশিুর মা শরিনি আক্তার।
সখোনে যাওয়ার পর খোঁজে বরে করনে চকিৎিসক বশ্বিজতিক।ে পাশাপাশি শরিনি আক্তাররে মোবাইলে বশ্বিজতিরে সঙ্গে কথা বলনে চকিৎিসক খায়রুল বাশার। পরীক্ষা-নরিীক্ষার পর চকিৎিসক বশ্বিজতি মোবাইলে চকিৎিসক খায়রুল বাশারকে বলনে, শশিুটি পুরোপুরি সুস্থ আছ।ে এরপরও সুস্থ শশিুটকিে হাসপাতালে র্ভতি রাখার জন্য বলনে চকিৎিসক খায়রুল বাশার।
তার কথা অনুযায়ী রাতইে ওই ক্লনিকিে র্ভতি করা হয় শশিুটকি।ে দুই চকিৎিসকরে মোবাইলে কথোপকথনরে বষিয়টি দখেে শশিুর মা শরিনি আক্তাররে মনে সন্দহে জাগ।ে শরিনি আক্তাররে মোবাইলে তখন কল রর্কেড চালু ছলি। কন্তিু বষিয়টি জানতনে না দুই চকিৎিসক।
পরে চকিৎিসক বশ্বিজতি ও খায়রুল বাশাররে ফোনে কথোপকথনরে অডওি ফাঁস হয়ে যায়। এ নয়িে জলোজুড়ে তোলপাড় শুরু হয়। এরপরই স্বাস্থ্য বভিাগ নড়চেড়ে বস।ে বষিয়টি তদন্তে অবশষেে কমটিি গঠন করে তারা।
উপজলো স্বাস্থ্য র্কমর্কতা ডা. গোলাম মোস্তফা বলনে, বষিয়টি নয়িে জলো আইনশৃঙ্খলা কমটিতিে আলোচনা হয়ছে।ে অনকেে বষিয়টি নয়িে সমালোচনা করছেনে। পরে সভিলি র্সাজনরে নর্দিশেে বষিয়টি খতয়িে দখেতে তদন্ত কমটিি গঠন করা হয়। কমটিকিে আগামী সাতদনিরে মধ্যে প্রতবিদেন দয়োর জন্য বলা হয়ছে।ে

সংবাদটি 46 বার পঠিত
advertise