‘রেকর্ড জয়ের’ দিনে বাংলদেশীরা বিশ্ব দরবারে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করল

মো:আবু জাবের,স্টাফ রিপোর্টার।।   সংযুক্ত আরব আমিরাতে গতকাল শনিবার থেকে শুরু হওয়া এশিয়া কাপ ক্রিকেটে প্রথম ম্যাচে বাংলাদেশ ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারায় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে। এই জয় দেশের বাইরে বাংলাদেশের সবচেয়ে বড় জয়। বাইরে আগের সবচেয়ে বড় জয় ছিল ২০১৩ সালে জিম্বাবুয়েতে ১২১ রানের।

কবজিতে চোট পেয়ে দ্বিতীয় ওভার শেষে মাঠ ছাড়েন তামিম। সেই চোটে টুর্নামেন্টই শেষ হয়ে গেছে এই ওপেনারের। তবে দলের প্রয়োজনে সবাইকে অবাক করে দিয়ে ইনিংসের শেষ দিকে মাঠে আসেন তামিম। দশম উইকেটে তার সঙ্গে মুশফিকের ৩২ রানের ছোট্ট কিন্তু কার্যকর জুটিতে আড়াইশ ছাড়ায় বাংলাদেশের সংগ্রহ।

ম্যাচ শেষে বাংলাদেশী সমর্থকরা নিজ হাতে স্টেডিয়ামে পড়ে থাকা ময়লা তুলে তা ডাস্টবিনে ফেলেছেন।গতকাল তারা জয় উল্লাসের মধ্যে সবকিছু ভুলে সেই স্টেডিয়াম পরিষ্কার করার কাজটা করতে ভুলেননি। নিজ হাতে স্টেডিয়াম পরিষ্কারের সেই ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল। যা বিশ্ববাসীর সামনে পরিচ্ছন্ন বাঙ্গালী ইমেজকে উঁচুতে নিয়ে গেলেন এই ক্রিকেট প্রেমিক বাংলাদেশীরা।

টুইটার ফেসবুকে বিভিন্ন দেশের মানুষের ভালবাসায় ও তাদের গতকালের কর্মের ফলে সারা বিশ্বের দরবারে বাঙালীরা প্রশংসায় ভাসছেন।

You May Also Like