|

‘তনুশ্রীকে যৌন হেনস্থা’ দুই ভাগে বিভক্ত বলিউড পাড়া!

মেয়েদের যৌন কেলেঙ্কারি নিয়ে ইতোমধ্যে মুখ খুলেছেন বেশ কিছু অভিনেত্রী। এদের তালিকায় রয়েছেন হলিউড- বলিউডের অনেকেই। মার্কিন অভিনেত্রী ও মডেল পদ্ম লক্ষ্মী মাত্র ১৬ বছর বয়সেই ধর্ষণের শিকার হন। নিজের লেখায় এ সম্পর্কে তুলে ধরেন অভিনেত্রী। করেন সমালোচনা।

এবার এ তালিকায় যুক্ত হল বঙ্গকন্যে তনুশ্রী দত্তের নাম। এ অভিনেত্রী ২০০৪ সালে মিস ইন্ডিয়া নির্বাচিত হন। কিন্তু পরিচিতি লাভ করেন ২০০৫-সালে বলি টাউনে তার ডেবিউ ছবি ‘আশিক বানায়া আপনে’র মাধ্যমে।

২০০৫ সালে মুক্তি পেয়েছিল বিবেক পরিচালিত ছবি ‘চকোলেট’। অভিযোগ তার সেটেই নাকি তনুশ্রীর সঙ্গে অভব্যতা করেছিলেন তিনি। পোশাক খুলে নাকি তনুশ্রীকে নাচের নির্দেশ দিয়েছিলেন বিবেক। তবে তনুশ্রীর সহ অভিনেতা ইরফান খান এবং সুনীল শেট্টি নাকি ওই ঘটনার প্রতিবাদ করে নায়িকার পাশে দাঁড়িয়েছিলেন। যদিও সুনীল শেঠি বা ইরফান পাঠান এ বিষয়ে কোনওরকম পাল্টা মন্তব্য করেননি।

যে কারণে তনুশ্রী বলেন, ইন্ডাস্ট্রিতে এখনও এই ধরনের কিছু মানুষ রয়েছেন বলেই মেয়েরা এখনও সমানভাবে কাজ করে যেতে পারছেন।

এদিকে ভারতীয় একটি টিভিকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিযোগ করেন, ২০০৯ সালে মুক্তি পাওয়া ‘হর্ন ওকে প্লিজ’ সিনেমা করতে গিয়ে নানা পাটেকার তাকে যৌন হয়রানি করেছেন।

তনুশ্রী বলেন, ‘আমি মুখ খোলার পর আরও অনেক নারী শিল্পী জানিয়েছেন যে, নানা পাটেকার তাদের সঙ্গেও খারাপ আচরণ করেছেন।’

এদিকে নানা পাটেকর এবং তনুশ্রী দত্তকে নিয়ে বিতর্কে এখন বলিউড পাড়া বেশ উত্তাল, আর এমন সময় অভিনেতা শক্তি কাপুর অভিনেত্রী তনুশ্রী দিকেই আঙুল তুললেন!

সম্প্রতি এক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন শক্তি কাপুর। সেখানে সাংবাদিকরা দশ বছর আগে নানা পাটেকরের হাতে হেনস্থা হতে হয়েছিল তনুশ্রী দত্তকে, এ বিষয়ে শক্তি কাপুর কিছু জানেন কি না জিজ্ঞাসা করেই প্রশ্ন করা হয় তাঁকে।

উত্তরে তিনি বলেন, ১০ বছর আগে কী ঘটেছিল, তা জানেন না তিনি। শুধু তাই নয়, ১০ বছর আগে তিনি তো ছোট শিশু ছিলেন বলেও মন্তব্য করেন শক্তি। বলিউড অভিনেতার ওই উত্তরে শুনে সাংবাদিকরাও যেমন হো হো করে হেসে ফেলেন, তেমনি হাসি চেপে রাখতে পারেননি শক্তি নিজেও।

‘তনুশ্রীকে যৌন হেনস্থা’র বিষয় নিয়ে ইতিমধ্যেই দু’ভাগ হয়ে গিয়েছে বলিউড পাড়া। প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার, ফ্রিডা পিন্টোরা তনুশ্রীর পাশে দাঁড়িয়েছেন।

অন্যদিকে সেখানে আমির খান বা অমিতাভ বচ্চন এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।

এ বিষয়ে প্রশ্ন করা হলে আমির খান বলেন, তিনি এ বিষয়ে কিছু জানেন না। অমিতাভ বচ্চনও বিষয়টি এড়িয়ে গিয়েছেন। বিগ বি বলেন, তিনি নানা পাটেকরও নন, তনুশ্রী দত্ত-ও নন। তাই এ বিষয়ে কিছু জানেন না।

এছাড়া সালমান খানও সুস্পষ্টভাবে বিষয়টি এড়িয়ে গিয়েছেন। বিষয়টি জানেন না বলেই মন্তব্য করেন তিনি। পাশাপাশি এমন কিছু তনুশ্রীর সঙ্গে ঘটলে, আইনি ব্যবস্থা নেবেন বলেও জানান বলিউড ‘ভাইজান’।

সংবাদটি 82 বার পঠিত
advertise