|

কুমিল্লায় হত্যা মামলায় খালেদার জামিন নামঞ্জুর

কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলায় আট যাত্রী নিহত হওয়ার ঘটনায় দায়ের করা হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।

বুধবার (৩ অক্টোবর) দুপুরে কুমিল্লার ৫ নং আমলি আদালতের বিচারক বিপ্লব দেবনাথ উভয় পক্ষের শুনানি শেষে এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, চার দফা শুনানির পর আদালত এ আদেশ দেন। তিনি জানান, এ মামলায় পরবর্তীতে জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার জামিন চাইবেন।

জানা গেছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশকোচ চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭ জন ও হাসপাতালে নেওয়ার পর একজনসহ মোট ৮ জন মারা যায়।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নূরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। দুই মামলায় দুই বছরের তদন্ত শেষে চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে অভিযোগপত্র দেন।

আইনজীবী রিংকু বলেন, ‘এর মধ্যে বুধবার ছিল হত্যা মামলায় জামিন আবেদনে অধিকতর শুনানির দিন। অধিকতর শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দিয়েছে আদালত। বস্তুত এ মামলাটির ঘটনার সঙ্গে খালেদা জিয়ার কোনো প্রকার সংম্পৃক্ততা নেই। রায়ের কপি পাওয়ার পর আমরা উচ্চ আদালতে যাব। সেখানে ন্যায় বিচার পাব বলে আশা করি।’

জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে বন্দি বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে বিচারের প্রক্রিয়ায় থাকা অন্য মামলাগুলোর একটি কুমিল্লার এই মামলা। এই মামলায় খালেদা জিয়া হুকুমের আসামি।

সংবাদটি 87 বার পঠিত
advertise