|

আবারো ভারতের কাছে হেরে বাংলাদেশের স্বপ্ন ভঙ্গ

সুরমা ভিউ।।  ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপে ভারতের বিপক্ষে শেষ বলের নাটকীয় হার বা চলতি বছরের মার্চে নিদাহাস ট্রফির ফাইনাল। তারপর সদ্য সমাপ্ত এশিয়া কাপের ফাইনাল, যেখানে ইনিংসের শেষ বলে এসে হারতে হয়েছে বাংলাদেশের। অল্পের জন্য জয় হাতছাড়া করা বাংলাদেশ পুড়েছে স্বপ্নভঙ্গের আগুনে। তীরে এসে তরী ডুবানো যে কতটা কষ্টের তা হয়ত বাংলাদেশের ক্রিকেটার আর ক্রিকেট সমর্থকরা জানে। ক্রিকেট বিধাতা চাইলে যা হয় আরকি! এক মাসের ব্যবধানে আবারো ভারতের সাথে জয়ের খুব কাছে গিয়ে হারতে হয়েছে টাইগারদের।

যুব এশিয়া কাপের সেমিফাইনালে ভারত যুব দলের বিপক্ষে মাত্র ২ রানে হেরে বিদায় নিতে হয়েছে বাংলাদেশের।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের সাঁড়াসি বোলিংয়ে ৪৯.৩ ওভারে মাত্র ১৭২ রানে অলআউটে হয়ে যায় ভারত। ৩৭ রান করেন ইয়াসাসভি জিসওয়াল। বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন শরিফুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে বসা বাংলাদেশকে ৬ষ্ঠ উইকেট জুটিতে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন দুই মিডল অর্ডার আকবর আলি ও শামীম হোসেন পাটোয়ারি। এই জুটিতে ৭৪ রান যোগ হওয়ার পর আকবর আলি ফিরে গেলে জয়ের আশা ফিকে হয়ে যায় জুনিয়র টাইগারদের। আকবর ৬৩ বলে ৪৫ রানের ইনিংস খেলেন। তার বিদায়েরপর শামীম পাটোয়ারি একাই জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন দলকে। কিন্তু জয় থেকে মাত্র ১২ রান দুরে দাঁড়িয়ে শামীমও ফিরে যান প্যাভিলিয়নে। ৭৮ বলে ৫৯ রান করেন তিনি।

কিন্তু দলীয় ১৬১ রানে টানা দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিক যুবারা। আর ১৭০ রানে রান আউটে মিজানুর আউট হলে ফাইনাল খেলার স্বপ্ন ভেঙ্গে যায় বাংলার যুবাদের।

সংবাদটি 126 বার পঠিত
advertise