|

সৌদির আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় গোয়াইনঘাটের কিশোর হাফিজ হুসাইন

গোয়াইনঘাট প্রতিনিধি :: সৌদি আরবে ‘কিং আবদুল আজিজ ৪০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা’র মূলপর্বে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশের প্রতিনিধি হাফেজ হোসাইন আহমদ (১৬)। ৩ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে পবিত্র নগরী মক্কায় প্রতিযোগিতাটি শুরু হয়েছে। সৌদি বাদশাহ সালমানের সামগ্রিক পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতার কার্যক্রম চলছে।
বাংলাদেশি হাফেজ হোসাইন আহমদের গ্রামের বাড়ি সিলেটের গোয়াইনঘাটে। তার বাবার নাম মুখলেসুর রহমান। সে ঢাকার যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। গত ৩ অক্টোবর রাতে হোসাইন ও মারকাজুত তাহফিজের পরিচালক হাফেজ কারি নেছার আহমদ নাছিরি সৌদি আরবে পৌঁছেছেন।
ইন্টারন্যাশনাল কুরআন নিউজ এজেন্সির বরাতে জানা যায়, প্রতিযোগিতার মূলপর্ব ৬ অক্টোবর মদিনার মসজিদে নববীতে সকাল-সন্ধ্যা দুই বেলা আলাদাভাবে অনুষ্ঠিত হবে এবং তিন দিন অব্যাহত থাকবে।
মোট ৪টি বিভাগে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে। হোসাইন আহমদ তাজবিদসহ সম্পূর্ণ কোরআন হেফজ গ্রুপে অংশ নিয়েছে। বিশ্বের ৮২টি দেশের মোট ১১৫ জন প্রতিনিধি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে।আগামী ১০ অক্টোবর (বুধবার) রাতে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।
‘কিং আবদুল আজিজ ৪০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা’ মদিনার মসজিদে নববী প্রাঙ্গেণ এ প্রথম অনুষ্ঠিত হচ্ছে।
বৈশ্বিক পরিমণ্ডলে দেশের মান উজ্জ্বল করতে হোসাইনের জন্য তার শিক্ষক সবার কাছে দোয়া চেয়েছেন।

সংবাদটি 49 বার পঠিত
advertise