|

কন্যাশিশুকে সুশিক্ষার আলোয় আলোকিত হতে হবে – মোহাম্মদ আব্দুল আহাদ

একে কুদরত পাশা, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি::
“থাকলে কন্যা সুরক্ষিত দেশ হবে আলোকিত” শ্লোগানকে সামনে রেখে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে, জাতীয় মহিলা সংস্থা, কন্যাশিশু এডভোকেসি ফোরাম ও ওয়ার্ল্ড ভিশন এর সহযোগিতায় কন্যাশিশু সমাবেশ, দেশের গান প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে শহীদ আবুল হোসেন মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও তথ্য প্রযুক্তি শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, দিন দিন আমাদের কন্যা শিশুরা এগিয়ে যাচ্ছে। আরো এগিয়ে যাওয়ার জন্য কন্যাশিশুকে সুশিক্ষার আলোয় আলোকিত হতে হবে। কন্যাশিশুরা শিক্ষিত হলে এমনিতেই সমাজ থেকে বাল্য বিবাহ চিরতরে বন্ধ হয়ে যাবে। কন্যাশিশুদের অগ্রসরের বড় বাধা হচ্ছে বাল্য বিবাহ। তিনি বিভিন্ন বে-সরকারী সংগঠনকে কন্যাশিশুদের সচেতন করার জন্য বিদ্যালয় ভিত্তিক কর্মসূচি হাতে নেওয়ার আহ্বান জানান।
সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মন, বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌর সভার মহিলা কাউন্সিলর শেলী চৌহান ময়না, উদীচী সুনামগঞ্জ জেলা ভারপ্রাপ্ত সভাপতি সঞ্চিতা চৌধুরী, মহিলা সংস্থার প্রাশসিনিক কর্মকর্তা শামসুল হক, ব্র্যাক শিশু বিকাশ প্রজেক্টের মশিউর রহমান, ওয়ার্ল্ড ভিশনের শারমীন আক্তার, স্বপ্নডানার চেয়ারম্যান জাহাঙ্গীর আল, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের একে কুদরত পাশা, এনসিটিএফ এর সাধারণ সম্পাদক মিলি আক্তার প্রমূখ।
দেশের গান প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে প্রথম স্থান অর্জন করে ঐশী গোপ, দ্বিতীয় আহমদ মাসহুরা সুহিতা, তৃতীয় অষ্টমী বর্মণ, ‘খ’ বিভাগে প্রথম পুঁজা দেব, দ্বিতীয়ফারহানা হুসেন , তৃতীয় পপি আক্তার।
শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশু একাডেমী ও ওয়ার্ল্ড ভিশনের শিল্পীরা অংশ গ্রহণ করেন।

সংবাদটি 104 বার পঠিত
advertise