|

উত্তেজনাকর পরিস্থিতিতে ইমরান খান ও সেনাপ্রধানের বৈঠক

আসিয়া বিবি’কে বেকসুর খালাস দেয়াকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনাকর পরিস্থিতির প্রেক্ষিতে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও সেনা প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া। আসিয়া বিবিকে খালাস দেয়ায় বুধবার পাকিস্তানের বিভিন্ন শহরে ব্যাপক বিক্ষোভ দেখা দেয়। এ অবস্থায় আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে ওই বৈঠকে বসেন তারা। উল্লেখ্য, স্থানীয় পর্যায়ে এক ঝগড়ার সময় খ্রিস্টান সম্প্রদায়ের নারী আসিয়া বিবি মহানবী হযরত মোহাম্মদ (স.) কে নিয়ে কটুক্তি করে। এ নিয়ে মামলা হয়। তাতে তাকে মৃত্যদন্ড দেয় আদালত। কিন্তু বুধবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট আসিয়া বিবিকে বেকসুর খালাস দেয়। সেই রায়ে বলা হয়, তার বিরুদ্ধে অন্য কোনো মামলা না থাকলে আসিয়া বিবি তাৎক্ষণিকভাবে জেল থেকে বেরিয়ে যেতে পারবেন।  এ খবর প্রকাশ পাওয়ার পর বিভিন্ন শহর যেন বিক্ষোভে ফেটে পড়ে।

তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের ওই বৈঠক নিয়ে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী টুইটারে লিখেছেন, বৈঠকে দেশের গুরুত্বপূর্ণ ইস্যু ও আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া তারা দেশের শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে এক সঙ্গে কাজ করার প্রত্যয় ঘোষণা করেছেন।
উদ্ভুত পরিস্থিতি নিয়ে ইমরান খান জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। তাতে তিনি বলেছেন, হযরত মোহাম্মদ (স.)-এর উপর বিশ্বাসের ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে পাকিস্তান। তবে ইসলামের নামে কেউ যদি বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করেন তাহলে দেশের আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি 28 বার পঠিত
advertise