|

পর্দা উঠলো মাহা-ইমজা ৩য় মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের

সুরমা ভিউ।।  পর্দা উঠলো মাহা-ইমজা ৩য় মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের। রবিবার দুপুরে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন আয়োজিত এ টুর্নামেন্টের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

সিলেট জেলা স্টেডিয়ামে উদ্বোধনী খেলায় অংশ নেয় নিউজ২৪ বনাম চ্যানেল আই ইউরোপ। বিকেলে দিনের অপর খেলায় মুখোমুখি হয় বাংলাভিশন ও যমুনা টেলিভিশন। প্রথম দিনের দুটি খেলাই গোল শূণ্য ড্র হয়। তীব্র উত্তেজনাপূর্ণ দুটি খেলায় কোন দলই গোলার দেখা না পাওয়ায় প্রথম দিন এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় চারটি দলকে।

নজরকাড়া ক্রীড়ানৈপুণ্য প্রদর্শন করে প্রথম খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হন চ্যানেল আই ইউরোপের গোলরক্ষক বেলাল আহমদ। আর দ্বিতীয় খেলায় ম্যাচ সেরার পুরষ্কার পান বাংলাভিশনের ডিফেন্ডার লিটন চৌধুরী।

খেলা শুরুর আগে দুপুর ২টায় শুরু হয় টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, খেলাধুলা হলো নির্মল বিনোদনের সবচেয়ে উৎকৃষ্ট মাধ্যম। শরীর সুস্থ রাখা ও ভাতৃত্ববোধ জাগ্রত করার জন্যও খেলাধুলার গুরুত্ব অপরিসীম। সাংবাদিকতার মতো কঠিন পেশায় যারা নিয়োজিত তাদের জন্য এমন আয়োজন প্রশংসনীয়।

ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের সাম্প্রতিক সাফল্যের কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, বাংলাদশ খেলাধুলায় এখন অনেক এগিয়ে গেছে। খেলাধুলার মাধ্যমে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি অনেক উন্নত হয়েছে। সবাই মিলে এই ধারা অব্যাহত রাখতে হবে।

ইমজা সভাপতি আশারাফুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ দেবুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, ইমজার প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী কমিটির সদস্য বিজিত চৌধুরী ও ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সল।

ইমজার ক্রীড়া সম্পাদক শফি আহমদ ও ক্রীড়া উপ কমিটির সদস্য সচিব মারুফ আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে টুর্নামেন্টে অংশগ্রহণকারী চার দলের পক্ষে চ্যানেল২৪’র শাহ দিদার আলম নবেল, চ্যানেল আই ইউরোপের এফএ মুন্না, বাংলাভিশনের মিলন তালুকদার ও যমুনা টেলিভিশনের মারুফ আহমদ উপস্থিত ছিলেন।

আলোচনা পর্ব শেষে পায়রা উড়িয়ে অতিথিরা এ টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন। এরপর প্রথম ম্যাচে অংশগ্রহণকারী দুই দলের সাথে মাঠে গিয়ে পরিচিত হন জেলা প্রশাসকসহ অন্য অতিথিরা।

প্রথমদিনে দুটি খেলার ম্যান অব দ্যা ম্যাচের পুরষ্কার তুলে দেন যথাক্রমে বালাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ লিয়াতক শাহ ফরিদী ও সিলেট ক্যাবল সিস্টেম লিমিটেড (এসসিএস)-এর প্রাক্তন চেয়ারম্যান জিয়াউল গনি আরেফিন জিল্লুর।

সংবাদটি 25 বার পঠিত
advertise