|

সুনামগঞ্জের দুটি আসনে বিএনপি’র মনোনয়ন চাইলেন আরো দুই যুক্তরাজ্য প্রবাসী

একে কুদরত পাশা, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেঅংশ নেওয়ার লক্ষে সুনামগঞ্জ-৪ ও২ আসন থেকে মনোনয়ন ফরমসংগ্রহ করেছেন যুক্তরাজ্যবিএনপির আরো দুই প্রভাবশালীনেতা। এরা হচ্ছেন যুক্তরাজ্যবিএনপির সহ-সভাপতি গোলামরব্বানী আহমেদ সুহেল ও যুক্তরাজ্যবিএনপির সহ সাধারণ সম্পাদকআজমল হোসেন চৌধুরী জাবেদ।গতকাল শুক্রবার রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয়কার্যালয় থেকে তাদের পক্ষেমনোনয়ন ফরম সংগ্রহ করেন নিজনিজ নির্বাচনী এলাকারনেতাকর্মীরা।

যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতিগোলাম রব্বানী আহমেদ সুহেলসুনামগঞ্জ-৪ (সদর – বিশ্বম্ভরপুর)আসনে বিএনপি থেকে নির্বাচনকরার জন্যে মনোনয়ন ফরম সংগ্রহকরেছেন।

তিনি বলেন, ছাত্র জীবন থেকেবিএনপির রাজনীতির সাথেসম্পৃক্ত। প্রবাসে অবস্থান করলেওএলাকার মানুষের সুখে-দৃঃখেতাদের পাশেই আছি সব সময়।দাদা হাজী গণী বক্স ও পিতা সালেহআহমদের সুনাম ধরে রাখতেএলাকার মানুষের জন্যে কাজকরতে চান তিনি। দল মূল্যায়নকরলে আসন্ন নির্বাচনে সদর আসনথেকে নির্বাচন করতে সব ধরনেরপ্রস্তুতি রয়েছে তার।

বি্এনপির সিনিয়র সহ-সভাপতিতারেক রহমানের আস্থাভাজনহিসেবে পরিচিত যুক্তরাজ্যবিএনপির সহ সাধারণ সম্পাদকআজমল হোসেন চৌধুরী জাবেদসুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনথেকে নির্বাচন করার লক্ষেমনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।তার পক্ষে শুক্রবার বিকেলেমনোনয়ন সংগ্রহ করেন সুনামগঞ্জজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়রসহ সভাপতি ইকবাল হোসেনসহতার নির্বাচনী এলাকারনেতাকর্মীরা। সন্ধ্যায় তার মনোনয়নফরম পূরণ করে কেন্দ্রীয় দপ্তরসম্পাদক তাইফুল ইসলাম টিপুরকাছে জমা দেয়া হয়েছে বলেজানিয়েছেন তার ছোট ভাইআমজাদ হোসেন চৌধুরী রাশেদ।

নির্বাচনের ব্যাপারে আমজাদহোসেন চৌধুরী জাবেদ গণমাধ্যমকেবলেন,ছাত্রদল দিয়ে বিএনপিরাজনীতির হাতেখড়ি তার। দিরাইথানা ছাত্রদলের সাবেক যুগ্মআহবায়ক ছিলেন তিনি। পরবর্তীতেসিলেট এমসি কলেজে ছাত্রদলেরবিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।এখন যুক্তরাজ্য বিএনপির সহসাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকরছেন। এর আগে সাংগঠনিকসম্পাদকের দায়িত্ব পালন করেছেন।নির্বাচনের ব্যাপারে তিনি বলেন,দিরাই ডেভেলাপমেন্টঅর্গানাইজেশন এর ব্যাণারেদীর্ঘদিন ধরে এলাকার মানুষেরজন্যে কাজ করছেন তিনি। বৃহৎপ্লাটফরম থেকে মানুষের জন্যেকাজ করার স্বপ্ন নিয়েই সংসদনির্বাচনে প্রার্থী হতে চান তিনি।আসন্ন নির্বাচনে দল তাকে মূল্যায়নকরবে বলে আশাবাদী তিনি।

সংবাদটি 69 বার পঠিত
advertise