|

সংসদে যাচ্ছেন এক পরিবারের তিনজন

নিউজ ডেস্ক: শেখ পরিবারের তৃতীয় প্রজন্মের সদস্য হিসেবে বাবা ও চাচার সঙ্গে জাতীয় সংসদে অভিষেক হচ্ছে শেখ সারহান নাসের তন্ময়েও। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে নৌকা নিয়ে বিজয়ী হয়েছেন। আর বাবা শেখ হেলাল উদ্দিন বিজয়ী হয়েছেন বাগেরহাট-১ এবং মেজো চাচা শেখ সালাহউদ্দিন জুয়েল খুলনা-২ আসন থেকে। শেখ তন্ময় এবং শেখ জুয়েল এবারই প্রথমবারের মতো এমপি হয়েছেন। শেখ হেলাল উদ্দিন কয়েকবারের সংসদ সদস্য। একই পরিবারের তিনজন এমপি হয়ে নতুন চমক সৃষ্টি করেছেন তারা।

এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বড় চমক ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে শেখ হেলাল উদ্দিন এমপির একমাত্র ছেলে শেখ সারহান নাসের তন্ময়। সম্প্রতি কয়েকটি রাজনৈতিক অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ও অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে দেওয়া বক্তৃতা নজর কাড়ে সবার।

জানা যায়, ২০০১ সালে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বাগেরহাট-১ আসনে নির্বাচন করেন তখন থেকেই তন্ময় রাজনীতিতে সক্রিয় হতে শুরু করেন। ওই সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন। এরপর থেকে বিদেশে পড়ালেখার ফাঁকে ফাঁকে দেশে এলেই দলীয় অনেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

সংবাদটি 56 বার পঠিত
advertise