বিশ্বনাথে নৈশপ্রহরী থাকাস্বত্তেও দুই ব্যবসা প্রতিষ্ঠানে চুরি

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে নৈশপ্রহরী থাকাস্বত্তেও আরিফ টেলিকম ও ফ্রেন্ডস টেলিকম নামে দুটি ব্যবসা প্রতিষ্ঠানের নগদ টাকাসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল চুরি হওয়ার খবর পাওয়া গেছে।গত রবিবার দিবাগত রাতে উপজেলার রাজাগঞ্জ বাজারে এই ঘটনাটি ঘটে। নৈশপ্রহরী থাকাস্বত্তেও চুরি সংগঠিত হওয়ায় জনমনে নানা রহস্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় স্থানীয় লোকজন নৈশপ্রহরী আবদুল হান্নানকে (২৮) দু’দফা জিজ্ঞাসাবাদ করেছেন বলে জানা গেছে। সে পাশ্ববর্তী বিলপার (গোবিন্দনগর) গ্রামের গেদা মিয়ার পুত্র। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং জিজ্ঞাসাবাদের জন্যে হান্নানকে থানায় নিয়ে আসে।
জানা গেছে, গতকাল রবিবার দিবাগত রাতের কোনো এক সময় আরিফ টেলিকম এবং ফ্রেন্ডস টেলিকমে হানা দিয়ে নগদ টাকা, টাকাভর্তি ফেক্সিলোড, বিকাশ ও রকেটের হ্যান্ডসেটসহ সিমকার্ড, তিনটি নতুন হ্যান্ডসেট এবং রিচার্জকার্ড ও মেমোরিকার্ডসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায় চুর। প্রতিরাতের ন্যায় অই রাতেও বাজারে নৈশপ্রহরী হিসেবে আবদুল হান্নান প্রহরায় থাকাবস্থায় এই দুই ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংগঠিত হওয়ায় নানা রহস্যের সৃষ্টি হয়েছে। অনেকের সন্দেহের তীর তার দিকেই।
আরিফ টেলিকমের স্বত্তাধিকারী আরিফ আহমদ জানান, নগদ টাকাসহ আমার প্রায় একলক্ষ চুয়াত্তর হাজার টাকার মালামাল চুরি হয়ে গেছে। ফ্রেন্ডস টেলিকমের জুবায়ের আহমদ তার ৩৭হাজার টাকার মালামাল চুরি হয়ে গেছে বলে জানান।
ঘটনাস্থলে যাওয়া থানার এসআই শফিকুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদের জন্যে বাজারের নৈশপ্রহরীকে থানায় নিয়ে এসেছি।
থানার পরিদর্শক (তদন্ত) দুলাল আকন্দ বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।