সিলেট জেলা হাসপাতালের নির্মাণ কাজ পূর্ণোদ্যমে শুরুর দাবি জানালেন উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ

 

সুরমা ভিউ::  সিলেট জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিত্তিপ্রস্তরস্থাপন করা জায়গায় জেলা হাসপাতালের নির্মাণ কাজ অবিলম্বে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করে পূর্ণোদ্যমে শুরুকরার দাবি জানিয়েছেন।
২০ এপ্রিল শনিবার বিকেলে সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের উদ্যোগে মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে জেলা হাসপাতালের নির্ধারিত জায়গা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সবার পক্ষ থেকে তিনি এ দাবি জানান।
আশফাক আহমদ ঐ জায়গায় অবস্থিত আবুসিনা ছাত্রাবাস নামে পরিচিত সিলেট মেডিকেল স্কুলের স্মারক কিভাবে সংরক্ষণ করা যায় সেবিষয়টি বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে চূড়ান্ত করার দাবিও জানান।
তিনি বলেন, জেলা হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন পর্যন্ত বিভিন্ন ধাপ পার হতে প্রায় ১০বছর লেগেছে। এখন অবস্থান পরিবর্তন করতে গেলে সাধারণ মানুষের উন্নত চিকিৎসা সেবার লক্ষ্যে গৃহীত এ প্রকল্পটি অনিশ্চিত হয়ে পড়বে।
পরিদর্শনে নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা: রুকন উদ্দিন আহমদ, সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের আহ্বায়ক আল আজাদ, সদস্য সচিব শামসুল আলম সেলিম, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, রাজনীতি বিশ্লেষক রুহুল কুদ্দুস বাবুল, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির মহানগর সভাপতি অধ্যাপক আব্দুল জলিল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক সাজুল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের জেলা সভাপতি সালাউদ্দিন পারভেজ, যুব কমান্ডের জেলা সভাপতি শাহীন আহমদ চৌধুরী নয়ন ও দৈনিক উত্তরপূর্ব’র জ্যেষ্ঠ প্রতিবেদক সজল ঘোষ প্রমুখ।