নবীগঞ্জে ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

উত্তম কুমারপাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ)পুতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী চাদ উদ্দিন (৩০) কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাকৃত চাদ উদ্দিন ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের মৃত ইছমত উল্লার পুত্র। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,ধূত চাদ উদ্দিন এলাকায় শীর্ষ মাদক ব্যবসায়ী। সে দীর্ঘ দিন যাবত এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করে আসছে। গতকাল শনিবার সকালে ইনাতগঞ্জ ফাড়ির এসআই এমরান হোসেন,এ এসআই রুবেল হোসেন,এ এসআই অনিক হোসেন গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করে তাকে বান্দের বাজার এলাকা থেকে গ্রেফতার করেন। এ সময় তার শরীর তল্লাশি করে ১৫ পিছ যৌন উত্তেজক ট্যাবলেট ইয়াবা উদ্ধার করা হয়।

ধূত চাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেছে। ইনাতগঞ্জ ফাঁড়ির পুলিশ পরিদর্শক সামছুদ্দিন খাঁন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান,আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নবীগঞ্জে ব্যবসায়ী সন্টু ভট্টআচার্য্যরে পরলোকগমন,বিভিন্ন মহলের শোক
উত্তম কুমার পাল হিমেলে,নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ পৌরসভার গয়াহরি গ্রামের ব্যবসায়ী সন্টু ভট্টাচার্য্য(৪৮) গত মঙ্গলবার শেষ রাতে নিজ বাড়ীতে পরলোক গমন করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,১ ছেলে,২ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি নারায়ন রায়,সাধারন সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল,বাবলু দাশ,নিতেশ দাশ,অনন্ত দাশ,বাবুল দেব,টিংকু দাশ,অর্জুন দাশ,পরিতোষ দত্তসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

নবীগঞ্জে সরকারী রাস্তার উপর জোরপূর্বক ঘর নির্মাণ ॥ এলাকায় উত্তেজনা
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের জালালসাফ গ্রামে সরকারী রাস্তার উপর স্থানীয় কুয়েত প্রবাসীর স্ত্রীর নেতৃত্বে জোরপূর্বক ক্ষমতার দাপটে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পাকা ঘর নির্মাণ করা হচ্ছে । এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ঘর নির্মাণের বিষয়ে অবগত হয়ে ঘর নির্মাণে বাধা দিলে এর কোনো কর্নপাত করেননি কুয়েত প্রবাসী সঞ্জব আলীর ক্ষমতাধর স্ত্রী বেদেনা বেগম। জানা যায়, বেশ কিছুদিন ধরে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের হৈবতপুর,লস্করপুর,জালালসাফসহ বেশ কয়েকটি গ্রামের রাস্তার উপর পাক-ঘর নির্মাণ করছেন জালালসাফ গ্রামের কুয়েত প্রবাসী সঞ্জব আলীর স্ত্রী বেদেনা বেগম। এবিষয়ে স্থানীয় লোকজন ভয়ে মুখ খুলছেন না । এদিকে সরকারি জায়গার উপর ক্ষমতার দাপটে ঘর নির্মাণের বিষয়ে এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে । এবিষয়ে প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ না করায় প্রশাসনের প্রতি ক্ষোভ জানিয়েছেন এলাকার সচেতন মহল।
অন্যদিকে সরকারি রাস্তার উপর ঘর নির্মাণের বিষয়ে অবগত হয়ে দেবপাড়া ইউনিয়নের ইউপি সদস্য বশির আহমদ গিয়ে ঘর নির্মাণে বাধা দিলে এর কোনো কর্নপাত না করে ক্ষমতার দাপটে জোরপূর্বক ঘর নির্মাণের কাজ অব্যাহত রেখেছেন বেদেনা বেগম।
দেবপাড়া ইউনিয়নের ইউপি সদস্য বশির আহমদ জানান, সরকারি জায়গার উপর ঘর নির্মাণের বিষয়ের পর আমি আপত্তি দিলে তারা আপত্তি মানেনি। এব্যাপারে নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী বলেন, সরকারি জায়গার উপর ঘর নির্মাণের কোনো সুযোগ নেই,এবিষয়ে শীঘ্রই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।