বিশ্বের ৩৫ দেশে তারাবি পড়াতে ইমাম পাঠাবে সৌদি আরব

আসন্ন মাহে রমজান মাসের তারাবি এবং শেষ রাতে তাহাজ্জুদ নামাজের ইমামতির জন্য বিশ্বের ৩৫টি দেশে ৭০ জন ইমাম পাঠাচ্ছে সৌদি আরব।

ধর্ম মন্ত্রণালয়ের প্রতিনিধি আবদুল লতিফ আল শাইখ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। ইতোমধ্যে ৭০ জন সৌদি ইমামকে অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছে দেশটির ইসলাম ধর্মবিষয়ক মন্ত্রণালয়।তবে কোন ৩৫টি দেশে এই ৭০ জন ইমামকে পাঠানো হবে সে বিষয়ে এখনও ঘোষণা আসেনি।

এ প্রসঙ্গে আবদুল লতিফ আল শাইখ বলেন, সৌদি আরবের শরিয়াহ কলেজ থেকে বাছাইকৃত এই ৭০ জন কোরআনে হাফেজ। পবিত্র কোরআনকে অন্তরে লালনসহ তারা সবাই ইসলামের গভীর এবং সঠিক জ্ঞানে জ্ঞানী।

জানা গেছে, বিশ্বব্যাপী ইসলামের সঠিক জ্ঞান ছড়িয়ে দিতে সৌদি আরব এই উদ্যোগ নিয়েছে। সৌদি আরব মনে করছেন, এমন উদ্যোগের ফলে বিশ্বের মুসলিমদের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক আরও নিবিড় হবে ও সুদৃঢ় হবে।

দেশটির ধর্ম মন্ত্রণালয়ের মতে, রমজান মাসে এই ইমামগণ বিভিন্ন দেশের মুসল্লিদের সঙ্গে মিশে তাদের ইসলামের সারল্য এবং সঠিকভাবে ধর্ম পালনের বিষয়ে আলোকপাত করাতে পারবেন। এছাড়াও সুন্দরভাবে কোরআনের তেলাওয়াতের বিষয়ে প্রশিক্ষণ দিতে পারবেন। যা বিশ্ব মুসলমানদের জন্য কল্যান বয়ে আনবে।

You May Also Like