বিশ্বনাথ বার্তা’র ৬ষ্ঠবর্ষপূর্তি উদযাপন

সুরমা ভিউ।।  ‘বিবেকের প্রহরায় দিনরাত’ অঙ্গিকার নিয়ে প্রকাশিত বিশ্বনাথের একমাত্র রেজিষ্টেশনপ্রাপ্ত ছাপা পত্রিকা বিশ্বনাথ বার্তা’র ৬বছর পেরিয়ে ৭ম বছরে পদার্পন উপলক্ষে ইফতার পার্টির আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে সিলেট নগরীর গোল্ডেন সিটি হোটেলের কনফারেন্স হলরুমে এ ইফতার পার্টি অনুষ্ঠিত হয়।

ইফতার পূর্ববর্তি আলোচনা সভায় বক্তাদের বক্তব্যে উঠে আসে একটি উপজেলা পর্যায় থেকে সাহসী কন্ঠস্বর হয়ে অনেক চড়াই-উতরাই পেরিয়ে পত্রিকার এগিয়ে চলার কথা। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট ইমজা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলটিভির সম্পাদক ও প্রকাশক আল-আজাদ। বক্তব্যে তিনি বলেন, একটি জাতির সচেতনতার পাশাপাশি ক্ষমতাবানদের জবাবদিহিতার জন্য গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। আর একটি সংবাদপত্র বাড়তি দায়িত্ব হিসেবে সমাজের মানুষের সুখ, দুঃখ, আকাঙ্খা এবং অধিকারের কথা তুলে ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলে। বিশ্বনাথ বার্তা পত্রিকা নিজস্ব স্বকীয়তা বজায় রাখার মাধ্যমে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে বলে বক্তারা উল্লেখ করেন।
পত্রিকার সম্পাদক মোসাদ্দিক হোসেন সাজুলের সভাপতিত্বে ও সাংবাদিক নবীন সোহেলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক খালেদ আহমদ, সিলেটের ডাক পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার কাউছার চৌধুরী, প্রবীণ সাংবাদিক এএইচএম ফিরোজ আলী, দৈনিক শুভপ্রতিদিনের সাহিত্য সম্পাদক কবি খালেদ-উদ-দীন, সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন দৈনিক শ্যামল সিলেটের সিনিয়র রির্পোটার দেবব্রত রায় দিপন, দৈনিক দি নিউ ন্যাশন পত্রিকার সিলেট ব্যুারো এসএ শফিক, সাংবাদিক আব্দুস সালাম, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম শফিক, দৈনিক সকালের সময়ের সিলেট প্রতিনিধি এসএ ওয়াহিদ চৌধুরী, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের নির্বাহী সদস্য শরীফ আহমদ, সংগঠক খালেদ রব, মনোয়ার হোসেন, ব্যাংকার আমিরুল ইসলাম, ডেইলি বিশ্বনাথ বার্তা ডটকমের বার্তা সম্পাদক বদরুল ইসলাম মহসিন, স্টাফ রির্পোটার মশাহিদ আলী প্রমুখ। অনুষ্ঠান পুর্বে কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক শুকরান আহমদ রানা।

You May Also Like