জগন্নাথপুর শ্রীধরপাশায় প্রবাসীর জমি দখল করে বাড়ী নির্মাণ, মামলা দায়ের

জগন্নাথপুর প্রতিনিধি : জগন্নাথপুরে প্রবাসীর জমি জোর দখল করে  বাড়ি বানানোর অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামে। এ নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।এ ব্যাপারে সুনামগন্জ জেলা যুগ্ন দায়রা জর্জ আদালতে ভুমিখেকো ফয়ছল গংদের বিরুদ্বে উচ্ছেদ মামলা দায়ের করেন প্রবাসীর মেয়ে সুমেনা বেগম।সত্ব মামলা নং-১৯ তারিখ ১৩/৫/২০১৯ ইং।

জানাগেছে, শ্রীধরপাশা গ্রামে মৌজা শ্রীধরপাশা, জে এল নং ৪, দাগ নং ১৯২ বি এস দাগ ২১৪ বাড়ী রকম ৪৩ শতক ভূমি।

এই ভূমির বর্তমান বাজার মূল্য প্রায় ২ কোটি ৫০ লক্ষ টাকা। ভূমির মালিক হচ্ছেন যুক্তরাজ্য প্রবাসী হাজি আছকির আলী।তিনি সপরিবারে যুক্তরাজ্যে বসবাস করেন ।গত কিছু দিন আগে তিনি দেশে এসে জানতে পারেন যে, এলকার ভুমিখেকো ফয়ছল, মকবুল গংরা তার জমি জোর দখল করে ভরাট করে পাকা দালান নির্মাণ করেছে।এ ব্যপারে তিনি ফয়ছলকে জিজ্ঞেস করলে ফয়ছল তাকে হত্যার হুমকি দিয়ে বলে যে “তোর ছেলে এমরানকে যেভারে ঢাকায় নিয়ে গিয়ে বিষ খাইয়ে হত্যা করছি তোকেও সেভারে হত্যা করবো।আমাদেরকে জমি থেকে উচ্ছেদের চিন্তাও করিস নাহ”।

গ্রামের লোকেরা সবাই ফয়ছলেল ভয়ে নিশ্চুপ থাকলে প্রবাসী হাজী আছকির আলী এক প্রকার নিরুপায় হয়ে আদালতে মামলা দায়ের করেন ।মামলায় বাদি হন প্রবাসীর মেয়ে সুমেনা বেগম ।মামলায় তিনি উল্লেখ করেন, তার বাবা প্রবাসী হাজী আছকির আলীর সত্ব দখলীয় নামজারীকৃত ভূমিতে ফয়ছল গংরা যে দালানকোঠা ও বাড়ী নির্মান করছে তা ভেঙ্গে দিয়ে কার্যত ফয়ছলদের ভূমি থেকে উচ্ছেদ করে প্রবাসী হাজী আছকির আলীর ভূমি তাকে ফিরিয়ে দিতে আদালতের কাছে ন্যায় বিচার প্রার্থনা করেন।